বিজ্ঞাপন

মীর নাসির কারাগারে, চট্টগ্রামের বিএনপি নেতাদের প্রতিবাদ

November 8, 2020 | 8:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দুর্নীতির মামলায় কেন্দ্রীয় নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনকে কারাগারে পাঠানোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রামের বিএনপি নেতারা। তারা বলেছেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে আদালতকে ব্যবহার করে ওয়ান ইলেভেনের সময় দায়ের হওয়া মিথ্যা মামলায় মীর নাসিরকে কারাগারে পাঠিয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৮ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বিএনপি নেতারা অবিলম্বে মীর নাসিরের মুক্তি দাবি করেছেন।

বিবৃতিদাতারা হলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর কমিটির সভাপতি শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, সিনিয়র যুগ্ন আহবায়ক আলী আব্বাস ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খান।

বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, ‘বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের রাজনীতির ময়দান থেকে সরিয়ে দিতে সরকার একের পর এক মিথ্যা মামলা দিচ্ছে এবং আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠাচ্ছে। এর ধারাবাহিকতায় মীর মোহাম্মদ নাসির উদ্দিনকে ওয়ান ইলেভেনের সরকারের দায়ের করা মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক হয়রানিমূলক মামলায় কারাগারে পাঠানো হয়েছে। মীর নাসির একজন সাবেক বিচারক ও প্রবীণ আইনজীবী। করোনাকালে বয়স বিবেচনায় তাকে জামিন না দিয়ে বর্তমান অগণতান্ত্রিক সরকারের নির্দেশনায় জেলে পাঠানো হয়েছে।’

বিজ্ঞাপন

মীর মোহাম্মদ নাসির উদ্দিন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র। অবৈধ সম্পদ অর্জনের একটি মামলায় রোববার ঢাকার একটি আদালত বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০০৭ সালের ৬ মার্চ দুর্নীতি দমন কমিশন (দুদক) অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলাটি দায়ের করেছিল। ওই মামলায় বিচার শেষে ওই বছরের ৪ জুলাই আদালত মীর নাসিরকে ১০ বছরের দণ্ড দেন। ছেলে মীর হেলালকে দেওয়া হয় তিন বছরের কারাদণ্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন