বিজ্ঞাপন

ক্রিকেটারদের ফিটনেস নিয়ে খুশি প্রধান নির্বাচক

November 9, 2020 | 4:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাকালীন সময়ে এখনো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। তবে দেশে ক্রিকেটের ধুম পড়েছে। সেপ্টেম্বরে দুই দিনের দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পর প্রেসিডেন্ট’স কাপ নামের ওয়ানডে টুর্নামেন্ট খেললেন ক্রিকেটাররা। কদিন পর শুরু হতে যাচ্ছে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট। দেশের ৬০-৭০জন ক্রিকেটার এই টুর্নামেন্ট খেলার সুযোগ পাচ্ছেন। এদিকে, আলোচিত এই টুর্নামেন্টের আগে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলছেন, পরীক্ষার রিপোর্ট বেশ ভালো।

বিজ্ঞাপন

সোমবার (৯ নভেম্বর) ছিল দুই দিনব্যাপী বিটটেস্টে প্রথম দিন। নান্নু সংবাদমাধ্যমকে জানালেন, প্রথম দিনে পরীক্ষা দেওয়া বেশিরভাগ ক্রিকেটারের ফিটনেসই ভালো।

তিনি বলেন, ‘বিপটেস্ট ভালোই দিচ্ছে (ক্রিকেটাররা)। যে গ্রুপটা শেষ হয়েছে তাদের ৯০ শতাংশ ভালোই দিয়েছে। কালকে (মঙ্গলবার) আরেকটা গ্রুপের আছে। আমাদের যেটা বেঞ্চ মার্ক দেয়া আছে প্রথম শ্রেণিতে এটা স্টান্ডার্ডটা দেখার জন্য। (করোনাকালীন সময়ে) এতদিন এরা (ক্রিকেটাররা) ফিটনেসের বাইরে ছিল। আশা করছি, সবাই ভালো একটা অবস্থানে আছে।’

নিষেধাজ্ঞা থেকে মুক্ত সাকিব আল হাসানের আজ বিপটেস্ট দেওয়া কথা থাকলেও সেটা হয়নি। বিশ্বসেরা অলরাউন্ডারের বিপটেস্ট হবে আগামী বুধবার। আসন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টটিতে খেলবেন সাকিব। নান্নুর প্রত্যাশা এক বছরের বেশি সময় ক্রিকেটের বাইরে থাকলেও এই টুর্নামেন্টে বেশ ভালোই খেলবেন সাকিব।

বিজ্ঞাপন

সাকিব বিষয়ে তিনি বলেন, ‘নিষেধাজ্ঞার পর আজকেই সে শুরু করেছে। ফিটনেসটাও দেখা হবে। বুধবারে ফিটনেস টেস্ট দিবে সে। আস্তে আস্তে হবে, তাড়াতাড়ি তো সবকিছু পাওয়া যায় না। আস্তে আস্তেই সবকিছু হবে। সে দারুণ অভিজ্ঞ ক্রিকেটার, পৃথিবীর সেরা ক্রিকেটার। আশা করি, খুব তাড়াতাড়িই মানিয়ে নিতে পারবে এবং এই টুর্নামেন্টে ভালোই খেলবে।’

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন