বিজ্ঞাপন

এএসপি আনিসুল হত্যা: মাইন্ড এইড হাসপাতালের পরিচালক গ্রেফতার

November 10, 2020 | 9:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিমকে পিটিয়ে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় ‘মাইন্ড এইড’ হাসপাতালের পরিচালক নিয়াজ মোর্শেদকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নিউরোসায়েন্স হাসপাতাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ নিয়ে ঘটনার দুই দিনের মাথায় মোট ১১ জনকে গ্রেফতার করল পুলিশ।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশীদ সারাবাংলাকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অবৈধ হাসপাতাল চালিয়েছেন নিয়াজ মোর্শেদ। তার ইন্ধনেই সব ধরনের অবৈধ কাজ সেখানে হতো। এএসপি আনিসুল হত্যা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

ডিসি হারুন বলেন, একটি হাসপাতাল চালাতে ডাক্তার, নার্স থেকে শুরু করে অনেক কিছুর প্রয়োজন হয়। কিন্তু মাইন্ড এইড হাসপাতালে এর কিছুই ছিল না। স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট কোনো প্রতিষ্ঠানের কোনো লাইসেন্সও ছিল না হাসপাতালটির। ফলে পরিচালক নিয়াজ মোর্শেদ এএসপি হত্যার দায় এড়াতে পারেন না। তাই তাকে গ্রেফতার করা হয়েছে। হত্যা সংশ্লিষ্ট আরও অনেক কিছু জিজ্ঞাসাবাদ করা হবে।

বিজ্ঞাপন

পুলিশ কর্মকর্তা আনিসুল করিম মানসিক সমস্যায় ভুগছিলেন। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে তাকে মাইন্ড এইড হাসপাতালে নিয়ে যায় পরিবার। সেখানে তাকে ভর্তির পর হাসপাতালের কয়েকজন কর্মচারী তাকে দোতলায় নিয়ে যায়। কিছু সময় পরই হাসপাতালটির কর্মচারীদের মারধরে নিথর হয়ে পড়েন আনিসুল। তাকে সে অবস্থায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এএসপি আনিসুলের বাবা বাদী হয়ে আদাবর থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় হাসপাতাল পরিচালককে গ্রেফতারের আগেই ১০ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের আদালতে হাজির করলে জিজ্ঞাসাবাদের জন্য আদালত তাদের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

আনিসুল করিম ৩১তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশ ক্যাডারে যোগ দেন। সবশেষ তিনি বরিশাল মহানগর পুলিশে কর্মরত ছিলেন। তার বাড়ি গাজীপুরের কাপাসিয়ায়। তিনি এক সন্তানের জনক। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৩৩ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন