বিজ্ঞাপন

পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের দাবি মানল সরকার

March 14, 2018 | 2:27 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: এসোসিয়েশোনের সভাপতি মো.আবদুল আলিম মোল্লা সারাবাংলাকে বলেন, সরকার আমাদের দাবি দাওয়া মেনে নিয়েছে, এখন থেকে পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের রাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশনসহ বেতন ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা দিতে রাজি হয়েছেন।

গত পাঁচদিন ধরে দাবি আদায়ের লক্ষ্যে বাংলাদেশজাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে আসছিল পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সদস্যরা । বুধবার অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে সরকারের বৈঠক হয়। সে বৈঠকে সরকারের পক্ষ থেকে এসব দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয় বলে সভাপতি সারাবাংলাকে জানান।

গোপালগঞ্জ পৌর সভার মেয়র লিয়াকত আলী লিকু জানিয়েছেন, যৌ‌ক্তিক দা‌বি ব‌লেই পৌর কর্মকর্তা-কর্মচারী‌দের দা‌বিগু‌লো মে‌নে নেওয়া হ‌য়ে‌ছে ।

বিজ্ঞাপন

বুধবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে তি‌নি এ কথা ব‌লেন। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণাল‌য়ের পক্ষ থে‌কে তি‌নি এ‌সে পৌর কর্মকর্তা-কর্মচারী‌দের অবস্থান কর্মসূচী‌তে বক্তব্য দেন।

লিয়াকত আরও ব‌লেন,

‘আপনা‌দের দাবি যৌ‌ক্তিক দা‌বি। তাই এগু‌লো মে‌নে নেওয়া হ‌য়ে‌ছে। মন্ত্রণাল‌য়ের স‌চিব ব‌লে‌ছেন-  তা‌দের যৌ‌ক্তিক দা‌বি মে‌নে নেওয়া হ‌বে। প্র‌তিমা‌সে আপনা‌দের পূর্ণাঙ্গ বেতন দেওয়া হ‌বে। আমার ম‌নে হয় আপনা‌দের আর আ‌ন্দোলন কর‌তে হ‌বে না। আপনারা কা‌জে ফি‌রে যান, নিজ দা‌য়িত্ব পালন করুন। সোনার বাংলা গড়তে কাজ করুন।’

বিজ্ঞাপন

বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আলীম মোল্লা ব‌লেন,

আমা‌দের দা‌বি মে‌নে নি‌য়ে‌ছে সরকার। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণাল‌য়ের নি‌র্দেশনায় স‌চি‌বের স‌ঙ্গে কথা হ‌য়ে‌ছে। দা‌বি পূর‌ণে আর কোনো সমস্যা হ‌বে না। ত‌বে আগামী দুই মা‌সের ম‌ধ্যে আমা‌দের দা‌বিগু‌লো নি‌য়ে যে আ‌লোচনা হ‌য়ে‌ছে, সেগু‌লোর বাস্তবায়ন না হ‌লে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হ‌বে।

‌তি‌নি আরও ব‌লেন, ‘আগামী একমা‌সের ম‌ধ্যে আমরা এক‌টি বিশাল সভার আ‌য়োজন করব। সেখা‌নে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী উপ‌স্থিত থাক‌বেন ব‌লে সম্ম‌তি জা‌নি‌য়ে‌ছেন। যে চার‌দিন আমরা আমা‌দের দা‌য়িত্ব পালন ক‌রি‌নি, সে ক্ষ‌তিপূর‌নের জন্য আগামী চার শ‌নিবার নিয়মমত সক‌লে দা‌য়িত্ব পালন করব।’

 

বিজ্ঞাপন

সারাবাংলা/জেডআইএস/এসআর/এমএ

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন