বিজ্ঞাপন

পুঁজিবাজারে উর্ধ্বমুখী ধারায় ব্যাংকের শেয়ার

November 17, 2020 | 4:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে উর্ধ্বমুখীধারায় ফিরেছে ব্যাংক খাতের শেয়ারের দাম। মঙ্গলবার (১৭ নভেম্বর) দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ২৯টি ব্যাংকের মধ্যে ২৮টির শেয়ারের দাম বেড়েছে। বিপরীতে কমেছে মাত্র একটি ব্যাংকের শেয়ারের দাম। ব্যাংক খাতের শেয়ারের এই উর্ধ্বমুখী ধারা অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) অব্যাহত ছিল।

বিজ্ঞাপন

এদিকে মঙ্গলবার ডিএসইতে ৩৫৭টি প্রতিষ্ঠানের ৩৮ কোটি ২০ লাখ ৮৯ হাজার ২৪৪টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৪৯টির, কমেছে ১২৭টির এবং ৭১টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত থাকে।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০৫ পয়েন্টে উঠে আসে। এদিন ডিএসইর শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ১২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭০৪ পয়েন্টে নেমে আসে। দিনশেষে ডিএসইতে ৭৯০ কোটি ৯১ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

অন্যদিকে, এদিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৫৬ প্রতিষ্ঠানের ১ কোটি ২০ লাখ ১৬ হাজার ৫৯৭টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১০৮টির, কমেছে ১০১টির এবং ৪৭টি শেয়ারের দাম অপরিবর্তিত থাকে। সিএসইর সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ১১৬ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৪৬ পয়েন্টে উঠে আসে। দিনশেষে সিএসইতে ২২ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১৯ কোটি ৪ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন