বিজ্ঞাপন

মূল ফোকাসটা থাকবে ভালো খেলার: জেসি

March 14, 2018 | 4:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

প্রতিবারের মতো বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্য নিয়ে শুরু হচ্ছে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেট টুর্নামেন্টের ১১তম আসর। ১২টি বিশ্ববিদ্যালয়ের জমজমাট লড়াইয়ে নিজেদের এগিয়ে রাখলেন ইউল্যাবের সহ-অধিনায়ক আঞ্জুম আহমেদ জেসি। এই টুর্নামেন্টের গোল্ড স্পন্সর হিসেবে থাকছে গাজী গ্রুপ।

বৃহস্পতিবার (১৫ মার্চ) থেকে ইউল্যাবের নিজস্ব মাঠে টুর্নামেন্টটি শুরু হবে। বুধবার (১৪ মার্চ) ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের (ইউল্যাব) ক্যাম্পাস ‘এ’ ভবনে এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানান আয়োজকরা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গাজী গ্রুপের পক্ষে পরিচালক বদরুল আলম খান, প্রকাশক সারাবাংলা। আরও উপস্থিত ছিলেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, ইউল্যাব স্পোর্টস ক্লাবের উপদেষ্টা তৌফিক আজিজ।

ইউল্যাব ক্রিকেট দলের সহ-অধিনায়ক আঞ্জুম আহমেদ জেসি জানান, ‘এবারো আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবো। মূল ফোকাসটা থাকবে ভালো খেলার।’

বিজ্ঞাপন

গতবারের চ্যাম্পিয়ন ছিল স্বাগতিক ইউল্যাব। এবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে নামতে যাচ্ছে তারা। এ প্রসঙ্গে জেসি জানান, ‘চ্যাম্পিয়ন হিসেবে মাঠে নামার চ্যালেঞ্জ আলাদা থাকে। আমরা এই চ্যালেঞ্জটা নিচ্ছি। নিজেদের সেরাটা দিয়েই খেলতে চাই। আমাদের দলে শেষের দিকে খেলতে পারেন হাসানুজ্জামান। তিনি আপাতত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শেখ জামালের হয়ে খেলছেন। ইনজুরিতে না পড়লে তিনি পরের দিকের ম্যাচগুলোতে খেলবেন।’

ইউল্যাবের সেরা অস্ত্র বলা যায় হাসানুজ্জামানকে। তিনি বিপিএলে খেলেছেন খুলনা টাইটান্সের জার্সিতে। এছাড়া ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবেও খেলেছেন।

সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট সম্পর্কে বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, গাজী গ্রুপ এর পরিচালক জনাব বদরুল আলম খান, ইউল্যাব ফিল্ড স্পোর্টস ক্লাবের উপদেষ্টা তৌফিক আজিজ। গাজী গ্রুপ এর পরিচালক বদরুল আলম খান বলেন, আমি দৃঢ়তার সাথে বিশ্বাস করি বাংলাদেশের মাটিতে একদিন বিশ্বকাপ আসবেই। তিনি ইউল্যাবকে এ ধরনের আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানান এবন ভবিষ্যতেও এ ধরনের আয়োজনে গাজী গ্রুপ ইউল্যাব এর পাশে থাকবে বলে আশ্বাস দেন।

বিজ্ঞাপন

অধ্যাপক ইমরান রহমান এই আয়োজনে পাশে থাকার জন্য গাজী গ্রুপের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বছর প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করবে ১২টি বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্রাইম ইউনিভার্সিটি, গ্রিন ইউনিভার্সিটি অববাংলাদেশ, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, বাংলাদেশ ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং প্রতিযোগিতায় ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে আয়োজিত হয় ইউল্যাব ফেয়ার প্লে কাপ। ইউল্যাব আশা করে, এ উদ্যোগটি তরুণদের মাঝে পেশাদারী ক্রিকেটের উন্নয়নে সহায়তা করবে। ২০০৬ সাল থেকে প্রতি বছর সফলতার সাথে ফেয়ার প্লেকাপ আয়োজন করছে বিশ্ববিদ্যালয়টি।

বিজ্ঞাপন

পুরো প্রতিযোগিতায় ২০টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৫ মার্চ প্রতিযোগিতার প্রথম খেলাটি অনুষ্ঠিত হবে ইউল্যাব ও গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর মধ্যে। ১২ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা আটটি দল সেমিফাইনালে ওঠার জন্য সুপার-৮ রাউন্ডে খেলবে। সুপার-৮ রাউন্ডে বিজয়ী চারটি দল সেমিফাইনালে ওঠার জন্য ২৭ মার্চ পরস্পরের মুখোমুখি হবে। সেমিফাইনালে বিজয়ী দুই দল ২৯ মার্চ ফাইনাল ম্যাচটি খেলবে। পুরস্কার হিসেবে এ বছরের বিজয়ী দল পাবে ৫০ হাজার টাকা এবং রেড বুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনাল টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ আর রানার্স আপ দল পাবে ৩০ হাজার টাকা।

এবারের আয়োজনে টিভি মিডিয়া পার্টনার হিসেবে থাকছে গাজী টিভি; অনলাইন নিউজ পার্টনার হিসেবে থাকছে সারাবাংলা.নেট; কন্টেন্ট পার্টনার হিসেবে থাকছে কন্টেন্ট ম্যাটারস। অনলাইন আপডেট এবং লাইভ স্কোর জানতে ভিজিট করতে পারেন http://cricket.ulab.edu.bd

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন