বিজ্ঞাপন

সনদ জালিয়াতি করে চাকরি, পৌর কাউন্সিলরের বিরুদ্ধে মামলা

November 18, 2020 | 4:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল:  জাল সনদ দিয়ে স্কুলে চাকরি নেয়ায় এক কাউন্সিলরের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। জেলার উজিরপুর থানায় মামলাটি দায়ের করেন ওই উপজেলার শের-ই বাংলা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান। বুধবার (১৮ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক।

বিজ্ঞাপন

মামলায় অভিযুক্ত ওই শিক্ষকের নাম সুরাইয়া ইসলাম। তিনি উজিরপুর পৌর সভার সংরক্ষিত (১-২-৩) ওয়ার্ডের কাউন্সিলর। মামলা দায়েরের পর আত্মগোপনে চলে গেছেন সুরাইয়া ইসলাম।

মামলার বিবরণ থেকে জানা যায়, সুরাইয়া ইসলাম ২০০৭ সালের শিক্ষক নিবন্ধন পরীক্ষার সনদ দিয়ে ২০১২ সালের ২৮ মার্চ আবেদন করেন। ১৫ মে তাকে সহকারী শিক্ষক পদে নিয়োগ দেয়া হয়। ২০১২ সালের ১ নভেম্বর তিনি এমপিওভুক্ত হয়ে ৩১ অক্টোবর ২০২০ পর্যন্ত চাকরি করে আসছিলেন।

প্রধান শিক্ষক মিজানুর রহমান জানান, বিভিন্ন অভিযোগ আসায় চল‌তি বছ‌রের ২০ অক্টোবর উদ্ভিদবিজ্ঞানের শিক্ষক সুরাইয়ার নিবন্ধন সনদ যাচাই করে স্কুল কর্তৃপক্ষ। তখন তার সনদের রোল ও রেজিস্ট্রেশন নম্বরে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) প্রত্যয়নে নাম আসে আবুল হাসনাত মো. রাসেল, যার বাবার নাম গোলাম হোসাইন।

বিজ্ঞাপন

সুরাইয়া ইসলামের জালিয়াতির ঘটনা ধরা পড়লে স্কুলের ম্যানেজিং কমিটির সভায় মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক বলেন, স্কুলের প্রধান শিক্ষক বাদি হয়ে মামলা দায়ের করেছেন। মামলা নম্বর ১৪। মামলার পর অভিযুক্তকে গ্রেফতারে চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন