বিজ্ঞাপন

রংপুর-কুমিল্লার বাকি খেলা সোমবার সন্ধ্যায়

December 10, 2017 | 10:22 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয়েছিল মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স এবং তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বৃষ্টির কারণে রোববার ম্যাচটি পরিত্যক্ত হলেও সোমবার (১৩ ডিসেম্বর) বাকি খেলাটি সন্ধ্যা ৬টায় শুরু হবে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে লড়বে এই ম্যাচের বিজয়ী দল। সেদিন বৃষ্টি হলে ম্যাচ গড়াবে পরের দিন, রিজার্ভ ডে’তে।

রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু সাত ওভার পর বৃষ্টি হানা দেয়। টস হারা রংপুর ৭ ওভারে ক্রিস গেইলের উইকেট হারিয়ে তোলে ৫৫ রান। সোমবার এখান থেকেই ব্যাটিংয়ে নামবে রংপুর।

বিজ্ঞাপন

বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হয়ে গেলে নতুন করে জানিয়ে দেওয়া হয় সর্বনিম্ন ৫ ওভারের খেলা শুরু হওয়ার শেষ সময় রাত ৯.৩০ মিনিট। সেটাও যদি সম্ভব না হয় তাহলে রাত ১০টায় সুপার ওভার হবে। সেটাও যদি বৃষ্টির কারণে না হয় তাহলে ম্যাচটি পরিত্যক্ত হবে। আর তাতে বিপিএলের নিয়ম অনুযায়ী কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফাইনালে চলে যাবে। ১২ ডিসেম্বর ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে তারা ফাইনাল খেলবে। কিন্তু, পরে দুই দলের অধিনায়ক এবং টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করে বিপিএল গর্ভনিং বডি ম্যাচটি তৈরি করা রিজার্ভ ডে‘তে (সোমবার, ১৩ ডিসেম্বর) নেওয়ার সিদ্ধান্ত জানায়।

লিগপর্বে ১২ ম্যাচের ৯টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তার উপর লিগ পর্বে দুইবারের মুখোমুখিতে দুইবারই রংপুরকে হারিয়েছে তামিম ইকবালের দল।

ব্যাটিংয়ে নেমে রংপুরের ওপেনার ক্রিস গেইল ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ২৭ রানের মাথায় বিদায় নেন। ১০ বল খেলে মাত্র ৩ রান করে মেহেদি হাসানের বলে শোয়েব মালিকের তালুবন্দি হন গেইল। আরেক ওপেনার জনসন চার্লস ২৬ বল চারটি চার আর চারটি ছক্কায় ৪৬ রানে অপরাজিত থাকেন। তিন নম্বরে নামা ব্রেন্ডন ম্যাককালাম ৬ বলে ৪ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআরপি/১০ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন