বিজ্ঞাপন

অ্যাটলেটিকোর বিপক্ষেও হারল বার্সেলোনা

November 22, 2020 | 9:17 am

স্পোর্টস ডেস্ক

মৌসুমের শুরুর দিকে ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারতে হয়েছে বার্সেলোনাকে। কাতালান ক্লাবটি এবার হারল স্প্যানিশ লা লিগার অপর শিরোপা প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষেও। লা লিগার ম্যাচে অ্যাটলেটিকোর মাঠে কাল ১-০ গোলে হেরেছে বার্সা। এতে প্রায় এক দশক পর বার্সেলোনার বিপক্ষে লা লিগার ম্যাচে জিততে পারল মাদ্রিদের ক্লাবটি।

বিজ্ঞাপন

জমজমাট লড়াইয়ের ম্যাচে অ্যাটলেটিকোর বড় ভুমিকা রেখেছেন বার্সেলোনা গোলরক্ষক রায়ান টের স্টেগেনও! প্রথমার্ধের যোগ করা সময়ে জেরার্ড পিকের ভুলে বল ক্লিয়ার করতে প্রায় মাঝমাঠে উঠে এসেছিলেন বার্সার জার্মান গোলরক্ষক। কিন্তু হিসেবে তালগোল পাকিয়ে ফেলেন। স্টেগেনকে এড়িয়ে দূর থেকে বার্সেলোনার জালে বল জড়িয়ে দেন অ্যাটলেটিকোর ইয়ানিক কারাসকো।

অ্যাটলেটিকোর মাঠে এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটা বার্সেলোনাই পেয়েছিল। মাদ্রিদের ক্লাবটি থেকে ছোঁ মেরে অ্যান্থনিও গ্রিজমানকে নিয়ে এসেছিল বার্সেলোনা। ম্যাচের তৃতীয় মিনিটে সেই গ্রিজমান বার্সার ত্রাতা হতে পারতেন। কিন্তু উসমানে ডেম্বেলের ক্রসে নেওয়া তার শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ১২ মিনিটে অ্যাটলেটিকো মার্কো ইয়োরেন্তের শটও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

২০ মিনিটে সুবিধাজনক স্থানে থাকা সার্জিও রোবের্তোকে দারুণ এক পাস দিয়েছিলেন লিওনেল মেসি। সুযোগ কাজে লাগাতে পারেননি স্প্যানিশ তারকা। ৪১ মিনিটে সুযোগ নষ্ট করেন মেসি নিজেই। জর্দি আলবার পাস যখন তার পায়ে জমা পড়ল সামনে ছিলেন কেবল গোলরক্ষক ইয়ান ওবলাক। তবুও বল জালে জড়াতে পারেননি তিনি। তারপর প্রথমার্ধের যোগ করা সময়ে টের স্টেগেনের সেই মারাত্মক ভুলে পিছিয়ে পড়ে বার্সেলোনা।

বিজ্ঞাপন

৫৭ মিনিটে মেসির দারুণ ক্রসে হেড নিতে পারেননি লংলে। ৭৩ মিনিটে অ্যাটলেটিকোর কারাসকোর শট পোস্টে ঘেঁষে বেরিয়ে যায়। ৮২ মিনিটে আরেকটা সুযোগ পেয়েছিলেন গ্রিজমান। মেসির ক্রসে দারুণ এক হেড নিয়েছিলেন ফরাসি তরুণ। কিন্তু গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি তিনি। শেষ পর্যন্ত গোল আদায় করতে না পারলে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।

বার্সেলোনাকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এলো অ্যাটলেটিকো মাদ্রিদ। ৮ ম্যাচ খেলা মাদ্রিদের ক্লাবটির পয়েন্ট এখন ২০। অন্য দিকে ধুঁকতে থাকা বার্সেলোনা নেমে গেছে টেবিলের ১০ নম্বরে। ৮ ম্যাচে লিওনেল মেসির দলের পয়ৈন্ট ১১।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন