বিজ্ঞাপন

ইনজুরিগ্রস্ত দল নিয়েও লেস্টারকে হারাল লিভারপুল

November 23, 2020 | 12:08 pm

স্পোর্টস ডেস্ক

ইয়্যুর্গেন ক্লপের পছন্দের প্রথম একাদশের খেলোয়াড়দের ভেতর লেস্টারের বিপক্ষে মাঠে নামেন অ্যালিসন বেকার, অ্যান্ড্রিউ রবার্টসন, রবার্তো ফিরমিনো আর সাদিও মানে। এছাড়া মূল একাদশের বাকি তিন ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক, জো গোমেজ, ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড, মধ্যমাঠে জর্ডান হ্যান্ডারসন, থিয়াগো, আক্রমণে ছিলেন না মোহাম্মদ সালাহও। তবে তাতে কি? লেস্টারকে ঘরের মাঠ অ্যানফিল্ডে ঠিকই ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে লিগ টেবিলের দুইয়ে উঠে এসেছে অল রেডসরা।

বিজ্ঞাপন

জরাজীর্ণ দল নিয়েও অ্যানফিল্ডে নতুন এক ইতিহাস গড়েছে ইয়্যুর্গেন ক্লপের দল। ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টারের বিপক্ষে জয়ে টানা ৬৪ ম্যাচ অপরাজিত রইল রেডসরা। শেষবার ২০১৬ সালে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে অ্যানফিল্ডে হেরেছিল ক্লপের দল, এরপর টানা ৬৪ ম্যাচ ধরে অপরাজিত তারা, যার মধ্যে ৫৩ ম্যাচে জয় আর ড্র বাকি ১১টিতে। অন্যদিকে ২০১৬ সালে সাউদাম্পটন থেকে রেডসদের ডেরায় যোগ দেওয়ার পর থেকে অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের ম্যাচে কখনোই হারেননি তিনি। অর্থাৎ অ্যানফিল্ডে তিনি একাদশে থাকলে লিভারপুলের অপরাজিত থাকার রেকর্ড শতভাগ।

দলের প্রধান একাদশের এতগুলো খেলোয়াড়কে দলে বাইরে রেখে শুরু করা অল রেডসদের হারই অনেকে দেখে ফেলেছিলেন। রেডসদের সাবেক কোচ ব্রেন্ডন রজার্স বর্তমানে লেস্টার সিটির দায়িত্বে আছেন, তাঁর হাত ধরেই লিভারপুলের ৬৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভাঙার স্বপ্ন বুনেছিল অনেকেই। তবে শেষ পর্যন্ত চ্যাম্পিয়নদের কাছে পাত্তায় পেল না ফক্সরা।

বিজ্ঞাপন

ম্যাচের ২১ মিনিটে জেমস মিলনারের নেওয়া কর্নার ক্লিয়ার করতে গিয়ে উল্টো হেড করে নিজের জালে বল জড়িয়ে ফেলেন জনি এভান্স আর তাতেই অল রেডসরা এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে। এরপর ম্যাচের ৪১ মিনিটের মাথায় অ্যান্ড্রিউ রবার্টসনের কাছ থেকে বল পেয়ে জালে জড়ান ডিয়েগো জোটা। ঘরের মাটিতে নিজের প্রথম চার ম্যাচে চার গোল করা প্রথম লিভারপুল খেলোয়াড় হয়ে গেলেন এই জোটা। সব মিলিয়ে লিভারপুলের হয়ে ১২ ম্যাচ খেলে ৮ গোল করেছেন এই পর্তুগিজ।

ম্যাচের শেষ দিকে এসে গোলের দেখা পেয়েছেন রবার্তো ফিরমিনো। খেলার ৮৬ মিনিটের মাথায় জেমস মিলনারের অ্যাসিস্ট থেকে স্কোরশিটে নাম লেখান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আর সেই সঙ্গে লিভারপুলের ৩-০ গোলের জয়ও নিশ্চিত হয়ে যায়। এই জয়ে লিগ টেবিলে ৯ ম্যাচে  ৬টি জয়, ২টি ড্র আর একটি হারে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। আর সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে জোসে মোরিনহোর টটেনহাম হটস্পার্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন