বিজ্ঞাপন

সিটি নির্বাচন খালেদার মামলা দ্রব্যমূল্য নিয়ে আলোচনা

December 11, 2017 | 9:03 am

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে চারটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে ।রোববার রাতে গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়। রাত সোয়া ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত চলে এ বৈঠক ।

বৈঠকে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন, আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ নির্বাচন, খালেদা জিয়ার মামলা এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে আলোচনা হয়।

দলীয় সূত্রে জানা গেছে, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর পক্ষে প্রচার- প্রচারণা চালানো জন্য ঢাকা থেকে কয়েকটি টিম পাঠানোর সিদ্ধান্ত হয়েছে বৈঠকে। ধানের শীষের প্রার্থীকে জিতিয়ে আনার জন্য স্থানীয় বিএনপিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি ) উপ-নির্বাচনে অংশগ্রহণ নিয়েও আলোচনা হয়েছে স্থায়ী কমিটির বৈঠকে । নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত হলেও প্রার্থীর নাম চূড়ান্ত হয়নি। প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালের নাম শোনা গেলেও রোববারের বৈঠকে বিষয়টি সেভাবে আলোচনায় আসেনি ।

বৈঠকসূত্রে জানা গেছে, নির্বাচনের তফসিল ঘোষণার পর বোর্ড মিটিংয়ের মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করবে বিএনপি । এ ক্ষেত্রে নির্বাচনে আগ্রহীদের ডেকে কথা বলে প্রার্থী চূড়ান্ত করবেন বোর্ড সদস্যরা।

রোববারের বৈঠকে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় ছিল খালেদা জিয়ার মামলা। বিএনপির স্থায়ী কমিটি মনে করে, যে গতিতে মামলার কার্যক্রম এগোচ্ছে তাতে খুব শিগগিরই রায় হয়ে যেতে পারে। মামলার রায় খালেদা জিয়ার বিরুদ্ধে গেলে বিএনপি করণীয় কী হবে, সে বিষয়টি নিয়ে আলোচনা হয় বৈঠকে । এ পর্যায়ে খালেদা জিয়া স্থায়ী কমিটির সদস্যদের বলেন, যে কোনো পরিস্থিতিতে দলের ঐক্য ধরে রাখতে হবে।

বিজ্ঞাপন

এছাড়া দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠছে উল্লেখ করে বৈঠকে সিদ্ধান্ত হয়, চারপাশে থাকা হতদরিদ্র মানুষের পাশে দলীয় নেতা-কর্মীরা তাদের সামর্থ্য অনুযায়ী দাঁড়াবে। পাশাপাশি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়টি সভা-সেমিনারে তুলে ধরবেন সিনিয়র নেতারা।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, তরিকুল ইসলাম, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী ।

সারাবাংলা/এজেড/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন