বিজ্ঞাপন

বেনাপোল চেকপোস্টে চালু হলো আইজিএম এন্ট্রি

November 24, 2020 | 1:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর):  আমদানি-রফতানি গতিশীল ও সহজ করতে বেনাপোল চেকপোস্টে আইজিএম এন্ট্রি চালু হচ্ছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে বেনাপোল চেকপোস্ট জিরো পয়েন্টে আইজিএম এন্ট্রির উদ্বোধন করেছেন বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান।

বিজ্ঞাপন

ব্যবসায়ীরা জানান, ভারত থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৩৫০ থেকে ৪০০ পণ্যবাহী গাড়ি বেনাপোল বন্দরে আসে। একইপথে বেনাপোল থেকে একশ থেকে দেড়শ পণ্যবাহী ট্রাক ভারতে যায়। আগে ভারত থেকে আমদানি পণ্য বেনাপোল বন্দর প্রবেশের সময় তিন জায়গায় এন্ট্রি করতে হতো। এক্ষেত্রে একটি পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে ঢুকতে প্রায় ২০ থেকে ২৫ মিনিট সময় লাগতো। এতে আমদানি-রফতানি কার্যক্রম ব্যাহত হতো। আমরা দীর্ঘদিন ধরে তিন জায়গার পরিবর্তে এক জায়গায় ডাটা এন্ট্রি করার জন্য কমিশনারের কাছে বারবার আবেদন করেছি। আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশনার আজ সকালে তিন জায়গায় পরিবর্তে এক জায়গায় ডাটা এন্ট্রির উদ্বোধন করলেন। এক জায়গায় ডাটা এন্ট্রির ফলে আমদানি-রফতানি গতিশীলতা পাবে এবং সহজ হবে।

এসময় তার সাথে বেনাপোল কাস্টমসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম, বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ বিজিবিসহ ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান জানান, তিন জায়গায় ডাটা এন্ট্রির ফলে আমদানি-রফতানি কার্যক্রম ব্যাহত হতো। আমদানি-রফতানি কার্যক্রম গতিশীল করতে এক জায়গায় ডাটা এন্ট্রির উদ্বোধন হলো। বেনাপোল বন্দরে আগের চেয়ে আরও বেশি কাজের গতি আসবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন