বিজ্ঞাপন

‘দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী অঙ্গীকারবদ্ধ’

November 24, 2020 | 8:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকারবদ্ধ। প্রধানমন্ত্রী একটি উন্নত বাংলাদেশ দেখার যে স্বপ্ন দেখেছেন, সে লক্ষ্য পূরনের জন্য সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আমাদের বর্তমান মাথাপিছু আয় ২ হাজার ডলারের বেশি। উন্নত দেশের পর্যায়ে পৌঁছাতে হলে, আমাদের মাথাপিছু আয় হতে হবে ১২ হাজার পাঁচশ ডলার। এ লক্ষ্য পূরণে সকল মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তাহলে আমরা উন্নত বাংলাদেশ গড়তে পারব। এরই ধারাবাহিকতায় আমরা নিম্ন মধ্যবিত্ত থেকে উন্নয়নশীল দেশের কাতার দাঁড়িয়েছি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ নভেম্বর) নোয়াখালী পৌরসভার রবিউল হোসেন কচি মিলনায়তনে বাংলাদেশ মিনিউসিপালিটি ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ) এর অর্থায়নে ২৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সোনাপুর পৌর বাস টার্মিনাল, সুপার মার্কেট ও কিচেন মার্কেট উদ্বোধনের সময় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব অবকাঠামোর যথাযথ রক্ষণাবেক্ষণ না হলে অতি অল্প সময়ের মধ্যে এগুলো ব্যবহারের অনুপোযোগি হয়ে যাবে। তাই উপকারভোগী ও পৌর কর্তৃপক্ষের প্রতি এর রক্ষণাবেক্ষণের ব্যাপারে সর্বদা সচেষ্ট থাকার আহ্বান জানান।

পৌর মেয়র শহীদ উল্যাহ্ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএমডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান, জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান ও পুলিশ সুপার মো. আলমগীর হোসেন। এ সময় পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন