বিজ্ঞাপন

নেপালে গেল বাংলাদেশের মেডিকেল টিম

March 15, 2018 | 11:14 am

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় আহত যাত্রীদের চিকিৎসা দিতে ঢাকা ছেড়েছে বাংলাদেশের চিকিৎসক প্রতিনিধি দল। প্রতিনিধি দলে রয়েছে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি, অ্যানেসথেশিয়া, অর্থোপেডিক, ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞ।

আট সদস্যের এই মেডিকেল বোর্ডের নেতৃত্বে রয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. লুৎফর কাদের লেলিন।

বৃহস্পতিবার সকাল ১১টার নির্ধারিত ফ্লাইটে তারা নেপালের উদ্দেশে রওয়ানা হন। বিভিন্ন হাসপাতালে ভর্তি বাংলাদেশি রোগীদের চিকিৎসায় তারা নেপালি চিকিৎসকদের সঙ্গে কাজ করবেন।

বিজ্ঞাপন

চিকিৎসক প্রতিনিধিদলের সঙ্গে ঢাকা ছেড়েছেন অতিরিক্ত পুলিশ সুপার আ. সালামসহ গোয়েন্দা পুলিশের (সিআইডি) দুই সদস্য। পুলিশের এই দুই সদস্য ফরেনসিক আলামত সংগ্রহ করবেন।

চিকিৎসক প্রতিনিধি দলের সদস্য হোসাইন ইমাম সারাবাংলাকে বলেন, ‘আমরা যাচ্ছি। সেখানে গিয়ে সবকিছু দেখে পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেব।’

কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে গত সোমবার ইউএস-বাংলার বিমানটি বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ যাত্রী নিহত হন।

নেপালের হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১০ বাংলাদেশি।

বিজ্ঞাপন

তাদের মধ্যে ইমরানা কবির হাসি, শাহরিন আহমেদ, শেখ রাশেদ রুবাইয়াত, আলমুন নাহার অ্যানি, মেহেদী হাসান, সাঈদা কামরুন্নাহার স্বর্ণা, কবির হোসেন ও মো. শাহীন বেপারি কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ইয়াকুব আলী নরভিক হাসপাতালে এবং রিজওয়ানুল হক ওম হাসপাতালে চিকিৎসাধীন। প্রতিনিধি দলের চিকিৎসকরা আহত রোগীদের চিকিৎসায় কাজ করবেন।

উড়োজাহাজ দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসেন এবং বুধবার (১৪ মার্চ) সংশ্লিষ্টদের নিয়ে জরুরি বৈঠকে বসেন। সেখান থেকেই বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার দেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং বিদেশে বাংলাদেশ দূতাবাসসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন