বিজ্ঞাপন

যশোর সীমান্তে আড়াই কোটি টাকার সোনা জব্দ, আটক ৩

November 30, 2020 | 9:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: যশোরের সীমান্ত এলাকায় সোনা চোরাচালানবিরোধী অভিযানে ৩০টি সোনার বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের যশোর ব্যাটেলিয়নের (৪৯ বিজিবি) একটি টহল দল। এসময় সোনা চোরাচালানে জড়িত তিন জনকে আটক করা হয়েছে। জব্দ করা সোনার ওজন সাড়ে তিন কেজি। এর বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা।

বিজ্ঞাপন

সোমবার (৩০ নভেম্বর) যশোর-মাগুড়া রোডের বাহাদুরপুর বাজার পাকা রাস্তা এলাকা থেকে এই সোনা জব্দ করা হয়। যশোর বিজিবি ব্যাটেলিয়নের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শরীয়তপুর থেকে বেনাপোলগামী ফেম পরিবহনের একটি বাস তল্লাশিতে সোনাগুলো পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার ব্যাটালিয়ন সদর থেকে সহকারী পরিচালক মোহাম্মদ ফারুক হোসেনের নেতৃত্বে একটি বিশেষ চোরাচালানবিরোধী অভিযান চালানো হয়। অভিযানে ফেম পরিবহনের ওই বাস থামিয়ে তল্লাশি করা হয়। এসময় বাসের তিন যাত্রীর কাছ থেকে সাড়ে তিন কেজি ওজনের ৩০টি সোনার বার পাওয়া যায়। জব্দ করা এসব সোনার আনুমানিক সিজার মূল্য ২ কোটি ৪১ লাখ ৫০ হাজার টাকা।

সোনা চোরাচালানে জড়িত আটক তিন জন হলেন— মুন্সীগঞ্জ সদরের গোলাপরায় গ্রামের গোস্ট বিহারী পোদ্দারের ছেলে রতন কুমার পোদ্দার (৪৯), ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার মাঝিয়ারা গ্রামের মৃত মিন্টু সাহার ছেলে প্রদীপ সাহা (৫৫) ও ঢাকার গেন্ডারিয়া কালীগঞ্জ সাহা রোডের বাসিন্দা সোভল দত্তের ছেলে পংকজ দত্ত (৪৮)।

বিজ্ঞাপন

যশোর ব্যাটালিয়ন বিজিবি’র লেফটেন্যান্ট কর্নেল মো. সেলিম রেজা জানান, হুন্ডি-মাদক ও সোনা চোরাচালানে জড়িত চক্রকে ধরতে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। এছাড়াও করোনাকালীন চোরাকারবারিদের যেকোনো তৎপরতা ও কর্মকাণ্ড রোধ করতে বিশেষ গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে।

বিজিবি জানিয়েছে, জব্দ সোনার বার ও আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন