বিজ্ঞাপন

মৌলবাদী শক্তিকে পরশের হুঁশিয়ারি— এবার তাদের দেখে নেব

December 1, 2020 | 9:37 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশ থেকে মৌলবাদী ও সাম্প্রদায়িক অপশক্তিদের নির্মূল কঠোর হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

বিজ্ঞাপন

তিনি বলেন, এবার যখন আমরা ধরব, ফাইনাল হয়ে যাবে। এবার আর কোনো ছাড় নয়। আমরা মাঠে আছি, দেখে নেব তাদের। চোরের দশ দিন, গেরস্তের একদিন। আমরা এবার তাদের দেখে নেব।

আরও পড়ুন- ‘ভাস্কর্য নিয়ে বক্তব্য প্রত্যাহার না করলে পরিণাম ভালো হবে না’

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে রাজধানীতে মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি, সেক্টর কমান্ডারস ফোরাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ ৬০টি সংগঠনের এক যৌথ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে মানববন্ধনে অংশ নিয়ে যুবলীগ চেয়ারম্যান এসব কথা বলেন।

বিজ্ঞাপন

যুবলীগ চেয়ারম্যান বলেন, বাংলাদেশে একটি কুচক্রী মহল মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তি তৈরি করে ফায়দা লোটার চেষ্টা করে। এটা বারবার হবে না। কোথা থেকে টাকা আসছে, কী তাদের এজেন্ডা— এসব ব্যাপারে প্রশাসনিক তদন্ত হওয়া উচিত। প্রশাসনের তদন্তের মাধ্যমে আসল ষড়যন্ত্রকারী ও তাদের মদতদাতাদের চিহ্নিত করতে হবে এবং এই দেশের মাটিতেই তাদের শাস্তি দিতে হবে।

তিনি বলেন, তাদের একেবারে নির্মূল করে দিতে হবে। তারা যেন বারবার আমাদের স্বাধীনতা-মুক্তিযুদ্ধের চেতনা-দেশপ্রেমকে প্রশ্নবিদ্ধ করতে না পারে।

বিজ্ঞাপন

শেখ ফজলে শামস পরশ বলেন, এবার আর কোনো ছাড় নয়। মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠীকে নির্মূল করা হবে। এজন্য দলীয় নেতাকর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান তিনি।

মানববন্ধনে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশীদ, মঞ্জুরুল ইসলাম শাহিন, মজিবুর রহমান চৌধুরী নিক্সন, মো. রফিকুল ইসলাম, নবী নেওয়াজ, মো. মোয়াজ্জেম হোসেন, মৃনাল কান্তি জোয়ার্দার, তাজউদ্দিন আহমেদ, জসিম উদ্দিন মাতাব্বর, যুগ্ন সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, সুব্রত পাল, বদিউল আলম, ব্যারিস্টার শেখ ফজলে নাঈম সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, সোহেল পারভেজ, মশিউর রহমান চপল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদসহ অন্যরা বক্তব্য দেন।

এছাড়া ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তাসবীরুল হক অনুসহ মহানগরের বিভিন্ন থানা ও ওয়ার্ড যুবলীগের নেতাকর্মী মানববন্ধনে অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন