বিজ্ঞাপন

মেসিহীন বার্সার দাপুটে জয়

December 3, 2020 | 8:23 am

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমে স্প্যানিশ লা লিগায় এখনো পায়ের নিচে শক্ত মাটি খুঁজে পায়নি বার্সেলোনা। নয় ম্যাচ খেলে মাত্র চারটিতে জয় পাওয়া কাতালান ক্লাবটি পয়েন্ট টেবিলের সাত নম্বরে রয়েছে। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে উড়ছে বার্সেলোনা। ফেরেনৎসভারোসের বিপক্ষে আজ ৩-০ গোলে জিতেছে বার্সা।

বিজ্ঞাপন

ঝুঁকি এড়াতে লিওনেল মেসি, ফিলিপে কুতিনহো ও মার্ক-আন্দ্রে টের স্টেগেনকে আজ বিশ্রামে রেখেছিল দলটি। তবুও দাপুটে জয় পেতে কষ্ট হয়নি স্পেনের নামকড়া ক্লাবটির। বার্সার তিন গোলের একটি করে করেছেন অ্যান্থনিও গ্রিজমান, উসমানে ডেম্বেলে ও মার্টিন ব্রাথওয়েট। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এ নিয়ে টানা পাঁচ জয় পেলো বার্সেলোনা। ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা দলটির পরবর্তি রাউন্ড নিশ্চিত হয়েছে আগেই।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১৪ মিনিটে প্রথম গোল পায় বার্সা। উসমানে ডেম্বেলে ও জর্দি আলবার দারুণ এক আক্রমণের ফসল হিসেবে বল পেয়ে যান গ্রিজমান। চমৎকার ফিনিশিংয়ে বার্সাকে এগিয়ে নেন ফরাসি তরকা।

২১ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ব্রাথওয়েট। এই গোলের কারিগর ডেম্বেলে। বাঁ দিক থেকে ফরাসি তরুণের ক্রসে স্লাইডে বল জালে জড়িয়ে দেন ব্রাথওয়েট। ২৮ মিনিটে ডি-বক্সে ব্রাথওয়েট ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। দারুণ খেলতে থাকা ডেম্বেলে পেনাল্টি নিতে এগিয়ে আসেন। গোল করতে ভুল করেননি বার্সার হয়ে ভালো খেলতে শুরু করা তরুণ ফুটবলার।

বিজ্ঞাপন

প্রথম আধঘণ্টায় তিন গোল পাওয়া বার্সা তারপর আর গোল আদায় করতে পারেনি। স্বাগতিক ফেরেনৎসভারোসও গোল পায়নি। প্রথমার্ধের শেষভাগে গ্রিজমানের বাড়ানো বল পেয়ে খুব কাছ থেকেও শট লক্ষ্যে রাখতে পারেননি ব্রাথওয়েট। ৭২ মিনিটে গোল পেতে পাত ফেরেনৎসভারোস। দারুণ এক হেড নিয়েছিলেন রোকো বাতুরিনা। ঝাঁপিয়ে পরে ঠেকিয়ে দিয়েছেন বার্সার গোলরক্ষক নেতো।

৮৩ মিনিটে দারুণ এক সুযোগ নষ্ট করেছেন ডেম্বেলে। গোলরক্ষককে একা পেয়েও শট না নিয়ে রিকি পুসকে পাস দিতে গিয়ে ব্যর্থ হয়েছেন তিনি। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন