বিজ্ঞাপন

নেইমারের জোড়া গোলে পিএসজির ইউনাইটেড বধ

December 3, 2020 | 9:33 am

স্পোর্টস ডেস্ক

প্রথম লেগে পিএসজির মাঠে গিয়ে ২-১ গোলে জিতে এসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ইউনাইটেড দ্বিতীয় লেগেও জিতলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠা কঠিন হয়ে যেতো পিএসজির। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি গত কয়েকটা ম্যাচ যেভাবে খেলল তাতে সেটা সম্ভবও মনে হচ্ছিল। তাছাড়া পিএসজি থেকে ‘বিতারিত’ হয়ে ইউনাইটেডে আসা এডিনসন কাভানি ছিলেন দারুণ ফর্মে। তবে ইউনাইটেড দ্বিতীয় লেগটা জিততে পারেনি। ওল্ড ট্রাফোর্ডে আজ ৩-১ গোলে জিতেছে পিএসজি। ফরাসি ক্লাবটির জয়ে বড় অবদান নেইমারের। জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

বিজ্ঞাপন

পিএসজির জয়ে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ‘এইচ’-এর সমীকরণটা এখন আরও কঠিন। চার দলই পাঁচটি করে ম্যাচ খেলেছে। তার মধ্যে তিনটি করে জয় পেয়েছে পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লাইপগিজ। তিন দলের পয়েন্টও সমান ৯ করে। প্রতিটি গ্রুপ থেকে নকআউট পর্বে যাবে দুটি করে দল।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের ষষ্ঠ মিনিটেই পিএসজিকে এগিয়ে নেন নেইমার। কিছুটা ভাগ্যের ছোঁয়াও অবশ্য ছিল তাতে। কিলিয়ান এমবাপের শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে দিক পাল্টে নেইমারের সামনে পরে। কোন থেকে জোড়ালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান তারকা।

শুরুতেই এগিয়ে যাওয়া পিএসজি ম্যাচের শেষভাগটাও দারুণ খেলেছে। তবে মাঝের সময়ে নিয়ন্ত্রণ ছিল ইউনাইটেডের। ২১ মিনিটে ধাক্কাধাক্কি লেগে গিয়েছিল দুই দলের ফুটবলারদের মধ্যে। উত্তপ্ত বাক্য বিনিময়ের মাঝে পিএসজির লেয়ান্দ্রো পারেদেসকে মাথা দিয়ে গুতো মেরে বসেন ইউনাইটেডের ফ্রেদ। ভিএআরের সাহায্য নিয়ে ফ্রেদকে হলুদ কার্ড দেন রেফারি।

বিজ্ঞাপন

৩২ মিনিটে সমতায় ফেরে ইউনাইডেট। এই গোলের কিছুটা ভাগ্যের ছোয়া ছিল। রাশফোর্ডের জোড়ালো শট পিএসজির ডিফেন্ডার দানিলোর পায়ে লেগে দিক পাল্টে জালে জড়িয়ে যায়। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পায় ইউনাইটেড। কাভানি ও রাশফোর্ডের আক্রমণ থেকে বল পেয়েছিলেন ফাঁকায় থাকা মার্শিয়াল। অবিশ্বাস্যভাবে বারের ওপর দিয়ে উড়িয়ে মারেন তিনি।

৫৯ মিনিটে ভাগ্যের ছোয়া পেলেন না বলে গোল পাননি কাভানি। আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে দারুণ এক চিপ করেছিলেন উরুগুয়ান তারকা। কিন্তু ক্রসবারে লেগে তার প্রতিহত হয়। ফিরতি বলে মার্শিয়ালের শট প্রতিহত করেন মার্কিনিয়োস।

বিজ্ঞাপন

এই মার্কিনিয়োসই ৭০ মিনিটে এগিয়ে নেন পিএসজিকে। ডি-বক্সে জটলার মধ্যে বল পেয়ে আলতো টোকায় জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান তারকা। পরের মিনিটেই দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ম্যানচেস্টারের ফ্রেদ। দশ জনের ইউনাইটেডের বিপক্ষে আক্রমণের ধার বাড়ায় পিএসজি। তার সুফল মিলে যোগ করা সময়ে। রাফিনহোর কাটব্যাক ডি-বক্সে ফাঁকায় পেয়েছিলেন নেইমার। গোল করতে ভুল করেননি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন