বিজ্ঞাপন

জবি’র অনার্স ও মাস্টার্সের ফাইনাল পরীক্ষা শুরু ২০ ডিসেম্বর

December 7, 2020 | 3:12 pm

জবি করেসপন্ডেন্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অনার্স ৪র্থ বর্ষ (২য় সেমিস্টার) ও মাস্টার্স (২য় সেমিস্টার) শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা ২০ ডিসেম্বর থেকে শুরু হবে।

বিজ্ঞাপন

সোমবার (৭ ডিসেম্বর) জবির উপাচার্যের সভাকক্ষে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে ডিন কমিটির এক সভায় স্নাতক-মাস্টার্স শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, স্বাস্থ্যবিধি মেনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যে সমস্ত বিভাগের ছাত্র-ছাত্রী অনার্স ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার এবং মাস্টার্স ২য় সেমিস্টারের ফাইনাল পরীক্ষার জন্য অপেক্ষাধীন, তাদের পরীক্ষা আগামী ২০ ডিসেম্বর থেকে শুরু হবে।

শিক্ষার্থীদের নিজস্ব ব্যবস্থাপনায় বিশ্ববিদ্যালয়ের যাতায়াত করতে হবে বলেও জানানো হয়েছে।

বিজ্ঞাপন

জবি উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান সারাবাংলাকে বলেন, ‘শিক্ষার্থীদের কথা ভেবে স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষা নেওয়ার এই সিদ্ধান্ত নিয়েছি। শিক্ষার্থীদের জীবন যেন বাধাগ্রস্ত না হয় সেই লক্ষ্যে আমরা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিয়ে দ্রুত ফলাফল প্রকাশ করবো।’

উল্লেখ্য, গত ১৭ মার্চ থেকে করোনা মহামারির কারণে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। শেষবর্ষের পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীরা বিভিন্ন চাকরিতে আবেদন করতেও পারছিলেন না, যার প্রেক্ষিতে পরীক্ষা নেওয়ার দাবি শিক্ষার্থীরাই জানিয়েছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন