বিজ্ঞাপন

স্থগিত হলো দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজ

December 7, 2020 | 10:08 pm

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি সিরিজটা বেশ ভালোই ভালোই কাটলেও দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে থেকেই শুরু হয় কোভিড-১৯ এর আক্রমণ। টিম হোটেলে করোনাভাইরাসের আক্রমণের পর দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা ও ইংলিশ ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

গত চার দিনে তিন দফায় পেছানো হয়েছে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি। নিউল্যান্ডসের গত শুক্রবার প্রথম ওয়ানডে মাঠে গড়ানোর কথা ছিল, এরপর রোববার আর সর্বশেষ সোমবার ম্যাচ মাঠে গড়ানোর কথা থাকলেও শেষ পর্যন্ত আর তা ঘটেনি। আর তাই তো শেষ পর্যন্ত ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নেয় দুই দেশের ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড দল আগামি বৃহস্পতিবার একটি চার্টার্ড বিমানে করে নিজ দেশের উদ্দেশে রওনা দেবে। ইংল্যান্ড দল এখনও অপেক্ষায় আছে দুইজন সন্দেহজনক কোভিড-১৯ পজিটিভ খেলোয়াড়দের নতুন পরীক্ষার ফলাফলের জন্য। এদিকে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এখনও আশা করছে আগামি মঙ্গলবার ও বুধবার টানা দুটি ওয়ানডে ম্যাচ আয়োজনের।

দুই দলের মধ্যকার এই তিন ম্যাচ সিরিজটি আগামি ২০২৩ বিশ্বকাপের জন্য আইসিসি’র নতুন সুপার লিগের অন্তর্ভুক্ত ম্যাচ সিরিজ ছিল। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ইতোমধ্যেই এই সিরিজটি ভবিষ্যতে আয়োজনের ইঙ্গিত দিয়েছে। এদিকে ইংল্যান্ড দলের বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ সফর রয়েছে সামনে। আর সামনে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপও রয়েছে।

বিজ্ঞাপন

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহি কুগান্দ্রে গভিন্দার এক বিবৃতিতে জানিয়েছেন, ‘খেলোয়াড়দের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের কথা নজরে রেখে দুই ক্রিকেট বোর্ড এই সিরিজটি স্থগিত করতে বাধ্য হয়েছে। আমরা ইংলিশ ক্রিকেট বোর্ডের প্রতি কৃতজ্ঞ এবং আশা করি সামনে কোনো এক সময়ে আবারও এই সিরিজটি পুনরায় আয়োজন করা সম্ভব হবে।’

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহি টম হ্যারিসন জানান, ‘আমরা সব সময় আমাদের খেলোয়াড়দের নিরাপত্তার কথা আগে বিবেচনা করেছি। আমরা আমাদের খেলোয়াড়দের সু-স্বাস্থ্য নিয়ে দুঃশ্চিন্তায় ছিলাম আর এ কারণেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে এই সফরটি স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। আমি সিএএসকে ধন্যবাদ জানাতে চাই তাদের সাহায্যের জন্য।’

ওয়ানডে সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা প্রায় ২০ লাখ ডলার লোকসানের মুখে পড়তে যাচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন