বিজ্ঞাপন

অর্জনে বাকরুদ্ধ ইমন, বিষণ্ণ শান্ত

December 8, 2020 | 8:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

জীবনের কী আশ্চর্য্য বৈপরীত্য! ধ্বংসাত্মক সেঞ্চেুরিতে রেকর্ড বইয়ের পাতা তছনছ করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার আনন্দে পারভেজ হোসেন ইমন যখন বাকরুদ্ধ, ঠিক তখনই সেঞ্চুরি হাঁকিয়েও বিষাদে নিমজ্জিত নাজমুল হোসেন শান্ত। দলকে ২২০ রানের পাহাড়ে তুলে দেওয়ার পরেও যে বিফলে তার সেঞ্চুরি। হতাশা থেকে তাই মনে হচ্ছিল ৭০-৮০ রান করেও দলকে যেতাতে পারলেও ঢেঢ় ভাল ছিল।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে মঙ্গলবারের (৮ ডিসেম্বর) ম্যাচে ৪২ বলে শতরানে দেশের ঘরোয়া টি টোয়েন্টির বিগত দিনের সব রেকর্ড ভেঙে দিয়েছেন পারভেজ হোসেন ইমন। তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত এতদিন যে রেকর্ড পরম যত্নে রেখেছিলেন তা নিজের দখলে নিয়ে নিয়েছেন যুবা বিশ্বকাপ জয়ী দলের তুর্কি তরুণ এই টপ অর্ডার ব্যাটসম্যান। শুধু তাই নয়, অবিস্মরণীয় এই ইনিংসের দিনে তার দল ফরচুন বরিশালও উদ্ভাসিত জয়ের আনন্দে মাঠ ছেড়েছে। এমন অর্জনে বাকরুদ্ধ বরিশালের এই টপ অর্ডার।

ম্যাচ শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো ভিডিও বার্তায় তার সেই প্রফুল্লতা যেন ঠিকরে বেরুচ্ছিল।

‘খুব ভালো লাগতেছে। এটা বলে আসলে বুঝানো যাবে না কেমন লাগতেছে। এটা আমার জন্য আসলে অনেক ভালো হয়েছে, আমাকে অনেক আত্মবিশ্বাস দিয়েছে। তামিম ভাই আমাকে শুধু বলেছেন, নিজের স্বাভাবিক খেলাটা খেলতে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে যে, উনার ব্যাটিং দেখলে আমার নিজের আত্মবিশ্বাস তৈরি হয়। আমি মনে করি, ঐটাই আমাকে অনেক সাহায্য করেছে।’

বিজ্ঞাপন

একই ম্যাচে ঘরোয়া টি টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন মিনিস্টার গ্রুপ রাজশাজীর ওপেনার নাজমুল হোসেন শান্তও। ৫২ বলে ছুঁয়েছেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার, যা দেশের তৃতীয় দ্রুততম সেঞ্চুরি। যখন ড্রেসিংরুমে ফিরেছেন তার আগে নামের পাশে ১০৯ রান ও দলের পাশে ২২০। সেই ম্যাচটি কিনা মাত্র ২ উইকেটের খরচায় জিতে নিল বরিশাল। অপ্রত্যাশিত এই হার তাকে পোড়াচ্ছে ভীষণ, নিমজ্জিত করছে বিষণ্ণতায়।

‘সেঞ্চুরির জায়গায় ৭০-৮০ করে ম্যাচ জিতলেও ভালো লাগত। সেঞ্চুরি করেও হারলে সেঞ্চুরির কোনো মূল্য থাকে না। বোলিংয়ে আমরা ওদের শক্তির জায়গায় বল করেছি। উইকেট ভালো ছিল ব্যাটিংয়ের জন্য। নতুন কিছু সাহায্য ছিল কিছুটা। কিন্তু বল পুরোনো হলে তেমন কিছু ছিল না। পারভেজ (ইমন) ভালো খেলেছেন। তামিম ভাই ভালো খেলেছে। কিন্তু আমার মনে হয়েছে আমরা আমাদের পরিকল্পনা ঠিক মতো বাস্তবায়ন করতে পারেনি।’

বলে রাখছি, পারভেজ হোসেন ইমনের ৪২ বলে অপরাজিত ১০০ ও তামিম ইকবালের ৩৭ বলে ৫৩ রানের টর্নোডো ইনিংসে ফরচুন বরিশাল রাজশাহীর দেওয়া ২২১ রানের লক্ষ্য ১৮.১ ওভারে মাত্র ২ উইকেটের বিনিময়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন