বিজ্ঞাপন

বিএনপি নয়, মৌলবাদ উসকে দেয় আওয়ামী লীগই: মির্জা ফখরুল

December 8, 2020 | 3:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: বিএনপি নয়, ফায়দা লোটার জন্য আওয়ামী লীগই মৌলবাদকে উসকে দেয় বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

তিনি বলেন, মৌলবাদকে আওয়ামী লীগই উসকে দেয়। কারণ সেটাতে তারা ফায়দা লুটতে পারে। বিএনপির ঘাড়ে দোষ চাপিয়ে বিএনপিকে নিঃশেষ করার জন্য আওয়ামী লীগ এটা করছে। বাংলাদেশে কোনো জঙ্গি আছে বলে মনে করি না। তবে মৌলবাদ আছে।

মঙ্গবার (৮ নভেম্বর) সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপিকে নিঃশেষ করার জন্য সূতা খুঁজে বের করে আওয়ামী লীগ। দিস ইজ ডার্টি পলিটিক্স। সেটা দেশের ক্ষতি করছে। মৌলবাদীদের সবচেয়ে বড় উত্থান হয়েছে আওয়ামী লীগের আমলে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, কথা নেই বার্তা নেই, গ্রামের মধ্যে জঙ্গি পাওয়া যাচ্ছে। সেখানে বোমা মেড়ে গুঁড়িয়ে দিচ্ছে। যেখানে র‌্যাব-ট্যাব নিয়ে সবাই হাজির হচ্ছে। জঙ্গি খুঁজে বের করছে। সাধারণ শিশুও বোঝে, এটা সাজানো জনিস।

আওয়ামী লীগ ‘ডাবল স্ট্যান্ডার্ড’ অনুসরণ করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, মহাজোটের ১৪ দলের মধ্যে ইসলামি দলগুলো নেই? তাহলে এ ধরনের ডাবল স্ট্যান্ডার্ড কথা বলে লাভ নেই। আমাদের সঙ্গে মৌলবাদের কোনো সম্পর্ক নেই। আমরা ধমীয় স্বাধীনতায় বিশ্বাস করি, ধর্মান্ধতায় নয়। প্রত্যেকে মত প্রকাশ করতে পারবে, সেটাতে বিশ্বাস করি। আওয়ামী লীগই বরং একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল নিয়ে এসে গণতন্ত্রের সব পথ রুদ্ধ করে দিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সময় দেশে উন্নয়নের ধারা তৈরি হয়েছিল বলে উল্লেখ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, তার দূরদর্শিতার কারণে বাংলাদেশে অর্থনৈতিক ক্ষেত্রে একটা বৈপ্লবিক পরিবর্তন হয়। একটি গার্মেন্টস সেক্টর, আরেকটি মধ্যপ্রাচ্যে শ্রমের বাজার। এই দুইয়ের ওপর ভিত্তি করেই দেশের অর্থনীতি দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

চিনি কলগুলোতে চলমান অস্থিরতা সম্পর্কে তিনি বলেন, একদিকে করোনাভাইরাসের সংক্রমণ, অন্যদিকে চিনিকল শ্রমিকদের বেকার করে ফেলা— দুইয়ে মিলে আখ উৎপাদনে যুক্ত কৃষকদের জীবন অনিশ্চিত করে তুলেছে। অথচ বিদেশে কৃষি ক্ষেত্রে ৬০ শতাংশ পর্যন্ত ভর্তুকি দেওয়া হয়।

স্থানীয় নির্বাচন সম্পর্কে বলেন বিএনপি মহাসচিব বলেন, আপনার তো দেখছেন কী হচ্ছে! নির্বাচনের হালহকিকত একই রকম আছে। এই নির্বাচন কমিশন যত দিন আছে, আর আওয়ামী লীগ সরকার যতদিন আছে, কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নেই। বিএনপি উদারপন্থি গণতান্ত্রিক দল বিধায় নির্বাচনে যাচ্ছে। ঠাকুরগাঁও পৌরসভায় বিএনপির পক্ষ থেকে শরিফুল ইসলাম শরিফকে মনোয়ন দেওয়া হয়েছে বলে জানান তিনি।

ভাস্কর্য নিয়ে চলমান বিতর্ক নিয়ে জানতে চাইলে এ বিষয়ে কথা বলতে আগ্রহী নন বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি ও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, জেলার অর্থ সম্পাদক ও পৌর নির্বাচনে মেয়র প্রার্থী শরিফুল ইসলাম শরিফ, যুগ্ন সম্পাদক মো. আলম, জেলা যুবদলের মাহেবুল্লা আবুনুর চৌধুরীসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

ফাইল ছবি

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন