বিজ্ঞাপন

‘অনলাইন ওনলি’ সংবাদমাধ্যম হিসেবে গ্রহণযোগ্যতা পেয়েছে সারাবাংলা

December 11, 2020 | 1:17 pm

জাহিদ নেওয়াজ খান

এখন অনলাইনের সময়। মানুষের হাতে হাতে মোবাইল ফোন এবং তাতে ইন্টারনেট সংযোগ। সংবাদ কিংবা বিনোদন— দুই ক্ষেত্রেই মানুষের নির্ভরতার অনেকটা জুড়েই তাদের হাতে থাকা ডিজিটাল ডিভাইস। টিকে থাকার স্বার্থে গণমাধ্যমেরও তাই ডিজিটাল প্ল্যাটফর্মের ওপর নির্ভরতা।

বিজ্ঞাপন

কিন্তু মূলধারার সংবাদপত্র এবং টেলিভিশন চ্যানেলগুলোর বাইরে শুধু অনলাইন সংবাদমাধ্যম হিসেবে প্রতিষ্ঠা পাওয়া খুব সহজ বিষয় নয়। এর প্রধান কারণ বিশ্বাসযোগ্যতা। সেই বিশ্বাসযোগ্যতার জায়গা থেকে সংবাদপত্র এবং টেলিভিশন চ্যানেলগুলোর বাইরে ‘অনলাইন ওনলি’ হিসেবে যে হাতেগোণা কয়েকটি সংবাদমাধ্যম মানুষের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে, তার অন্যতম সারাবাংলা.নেট।

বিশ্বাসযোগ্য হওয়ার কারণে মাত্র তিন বছরের মধ্যেই সারাবাংলা.নেট অনলাইন দুনিয়ায় তার জায়গা করে নিয়েছে। সঙ্গে উচ্চমানের সাংবাদিকতা ও প্রযুক্তি— পাঠক-দর্শকদের কাছে সারাবাংলা.নেটকে পরিণত করেছে প্রিয় একটি সংবাদমাধ্যমে। পাশাপাশি তাদের গুণমান আরও ভালো করার চেষ্টা সবসময়ই দৃশ্যমান।

বিশেষ করে করোনাকালে সাধারণ তথ্য জানানোর পাশাপাশি সারাবাংলা.নেট এর অনুসন্ধানী সাংবাদিকতা সকলের দৃষ্টি কেড়েছে। প্রতিষ্ঠার ৩য় বার্ষিকীতে এসে আমরা নির্দ্বিধায় বলতে পারি, প্রাথমিক চ্যালেঞ্জে সারাবাংলা.নেট সফল। সামনে চ্যালেঞ্জ আরও বেশি। তবে এর নেতৃত্ব-পরিচালকদের যোগ্যতায় আমরা নিশ্চিত যে সারাবাংলা.নেট সেখানেও সফল হবে এবং ধারাবাহিকতা ধরে রাখবে।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যানেল আই এবং চ্যানেল আই অনলাইনের পক্ষ থেকে সারাবাংলা.নেট সংশ্লিষ্ট সকলকে উষ্ণ অভিনন্দন এবং শুভেচ্ছা। সকলের সুস্বাস্থ্য কামনা করি।

লেখক: সম্পাদক, চ্যানেল আই অনলাইন; প্রধান বার্তা সম্পাদক, চ্যানেল আই

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবিডিই/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন