বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজকে ভোগালেন নিকোলাস

December 11, 2020 | 4:20 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম সন্তানের আগমনের সময় স্ত্রীর পাশে থাকতে চান বলে ওয়েলিংটন টেস্ট থেকে ছুটি নিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটিং স্তম্ভ কেন উইলিয়ামসন। তবে অধিনায়কের অনুপস্থিতিতেও ওয়েলিংটনের প্রথম দিনটা ভালোই কেটেছে স্বাগতিকদের। ৬ উইকেটে ২৯৪ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

বেসিন রিজার্ভের ঘাসে ভড়া উইকেটে কিউইদের আজ পথ দেখিয়েছেন হেনরি নিকোলাস। বছর দেড়েক ধরে রান খরায় ভোগা কিউই ব্যাটসম্যান দারুণ এক সেঞ্চুরি করে অপরাজিত আছেন। অবশ্য এতে ক্যারিবিয়ান ফিল্ডারদের ‘অবদান’ও কম নয়! তিন তিনবার নিকোলাসের ক্যাচ ছেড়েছেন সফরকারীরা। তা না হলে প্রথম দিনেই হয়তো শেষ হয়ে যেতো নিউজিল্যান্ডের প্রথম ইনিংস।

টস হেরে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকদের শুরুটা ভালো হয়নি। ৭৮ রান তুলতেই টম ব্লান্ডেল, টম লাথাম ও রস টেলরকে হারিয়ে বসে নিউজিল্যান্ড। তবে নিকোলাস মিডল অর্ডারে দাঁড়িয়ে গিয়ে স্বাগতিকদের সেখান থেকে দারুণ একটা অবস্থানে নিয়েছেন।

প্রথমে উইল ইয়ংয়ের সঙ্গে ৭০ রানের জুটি গড়ে ধসের সম্ভাবনা ঠেকিয়েছেন। পরে বিজে ওয়াটলিংয়ের সঙ্গে ৫৫ ও ড্যারিল মিচেলের সঙ্গে ৮৩ রানের জুটি গড়ে দলকে তিনশর কাছাকাছি নিয়েছেন। প্রথম দিন নিউজিল্যান্ড যতোদূর গেছে তাতে বলে দেওয়াই যায়, তিনশোর্ধ্ব রান পেতে যাচ্ছে তারা। তিনশ পুরতে আর মাত্র ৬ রান লাগে স্বাগতিকদের।

বিজ্ঞাপন

নিকোলাস ২০৭ বল খেলে ১৫টি চার ১টি ছয়ে ১১৭ রান করে অপরাজিত। রস টেলর ৪৩, ড্যারিল মিচেল ৪২, বিজে ওয়াটলিং ২৭ রান করেছেন।

ক্যারিবিয়ান পেসারদের মধ্যে ৫৭ রানে তিন উইকেট নিয়েছেন শেনন গ্যাব্রিয়েল। দুই উইকেট নিয়েছেন চেমার হোল্ডার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন