বিজ্ঞাপন

ভোট ডাকাতির অভিযোগে ফল প্রত্যাখ্যান, পুনর্নির্বাচন দাবি বিএনপির

December 11, 2020 | 8:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: জেলার রাণীনগর উপজেলা পরিষদের উপনির্বাচনে অনিয়ম, ভোট কারচুপি, ভোট ডাকাতির প্রতিবাদে ও ফল প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি। শুক্রবার (১১ নভেম্বর) জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য জেলা বিএনপির আহ্বায়ক মাস্টার হাফিজুর রহমান বলেন, ‘গত ১০ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাণীনগর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্ত এই নির্বাচনে ৫৬টি কেন্দ্রেই আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা বিএনপির কোনো এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেয় নাই এবং যারা কেন্দ্রে ঢুকেছে তাদের মারপিট করে বের করে দেওয়া হয়। এতে প্রায় শতাধিক নেতাকর্মীরা গুরুতর আহত হয়। বর্তমানে তারা উপজেলা ও নওগাঁ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই বিষয়ে প্রশাসনকে বারবার জানিয়েও কোনো ব্যবস্থা গ্রহণ করে নাই। বরং ভোট ডাকাতির মাধ্যমে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেছেন।’

তিনি আরও বলেন, ‘বিএনপি প্রার্থীর সুনিশ্চিত বিজয়কে আওয়ামী লীগ সরকার ছিনিয়ে নিয়ে একটি প্রহসনের নির্বাচন করেছেন।’ তাই সরকারের এই প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচনের দাবি জানান। এছাড়া অনিয়ম ও ভোট ডাকাতির প্রতিবাদে ১২ ডিসেম্বর সকালে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন সংবাদ সম্মেলন থেকে।

সম্মেলনে রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত বিএনপির প্রার্থী মোসারব হোসেন বলেন, ‘আমি প্রশাসনের আশ্বাসের ভিত্তিতেই উপনির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। যখন যে কেন্দ্রে অনিয়ম হয়েছে, সেই অনিয়মের খবরগুলো সঙ্গে সঙ্গে আমি প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানিয়েছি। কিন্তু তারা কোন দৃশ্যমান প্রদক্ষেপ গ্রহণ করেনি। বরং পুলিশ প্রশাসনের সহায়তায় আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনীরা কেন্দ্রে ভোট ডাকাতি করেছে।’

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির যুগ্ন আহবায়ক নাসির উদ্দিন ও রফিকুল আলম, সাবেক এমপি রায়হান আকতার রনি, জেলা বিএনপি সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল আজম ভিপি রানা, নওগাঁ-৬ আসনের জাতীয় সংসদ উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রেজাউল ইসলাম রেজু, জেলা তাঁতী দলের সাধারণ সম্পাদক ইচাহাক আলী, রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত বিএনপির প্রার্থী মোসারব হোসেন, রাণীনগর থানা বিএনপির আহ্বায়ক রোকুনুজ্জামান রুকু, যুগ্ন-আহ্বায়ক আতিকুল ইসলামসহ জেলা বিএনপি ও থানা বিএনপির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন