বিজ্ঞাপন

শীতে যুবুথুবু রাতে উষ্ণতা ছড়াল নাইমের সেঞ্চুরি

December 12, 2020 | 10:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শীতের দাপটে সন্ধ্যার পর থেকেই ঢাকার তাপমাত্রা নামতে শুরু করেছে। রাত ৮টা নাগাদ তা নেমে ২১ ডিগ্রিতে এল। তাতে যথারীতি ঠান্ডায় হিম হয়ে পড়েছে গোটা নগরী। ঠান্ডার চাদরে মুড়ি দিয়ে সর্বত্রই যুবুথুবু দশা। রাজধানীর অন্যান্য এলারকার মত মিরপুর শের-ই-বাংলায়ও এর ব্যতিক্রম ছিল না। কিন্তু নাঈম শেখের বিধ্বংসী ব্যাটে যেন সেই ঠান্ডা নিমিষেই উবে গেল, নেমে এল রাজ্যের উষ্ণতা। বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে লিগ পর্বের শেষ ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে যে ৬০ বলে সেঞ্চুরি করলেন বেক্সিমকো ঢাকার এই তুর্কি তরুণ ওপেনার।

বিজ্ঞাপন

অথচ শনিবার (১২ ডিসেম্বর) মিরপুর শের ই বাংলায় নাইম শুরুটা করেছিলেন দারুণ নড়বড়ে। ৪৯ রানে মিডউইকেটে ক্যাচও তুলেছিলেন। তা তালুবন্দি করতে ব্যর্থ হন পারভেজ হোসেন। আর যায় কোথায়? জীবন পেয়ে তান্ডুবে ব্যাটে দাপুটে সেঞ্চুরি তুলে নিলেন। টুর্নামেন্টে এটি তৃতীয় সেঞ্চুরি। এর আগে দুই সেঞ্চুরির দেখা পেয়েছেন নাজমুল হোসেন শান্ত ও পারভেজ হোসেন ইমন। নাঈম শেখ এই সেঞ্চুরির পথে বল খেলেছেন ৬০টি। যেখানে চারের মার ছিল ৮টি ও ছয় ৭টি। ১৬৭.২১ স্ট্রাইক রেটে তিনি এই রান সংগ্রহ করেছেন। ফিফটি এসেছিল ৪৩ বলে।

তার এই্ সেঞ্চুরিতে ভর করেই টুর্নামেন্টে পঞ্চম জয়ের স্বপ্ন দেখছিল কোচ খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা, দুর্মর সাহস দেখাচ্ছিল ১৯৪ রানের পাহাড়ের চুড়ায় উঠার। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। মাত্র ২ রানে গেল হেরে মুশফিকুর রহিমের ঢাকা। এই সুবাদে টুর্নামেন্টের শেষ চারে উঠে গেল তামিমের চট্টগ্রাম।

কিন্তু যদি শেষ পর্যন্ত ঢাকা এই ম্যাচ জিতেই যেত তাহলে ৮ ম্যাচের ৫ জয়ে দশ পয়েন্ট নিয়ে উঠে যেত টেবিলের দুইয়ে। এতে করে নিশ্চিত হত টুর্নামেন্টের কোয়ালিফায়ার। হেরে গেল বলে এখন খেলতে হবে এলিমিনেটর যেখানে তাদের প্রতিপক্ষ আজকের এই বরিশাল। তবে যদি ঢাকা ৯ বা তারও কম সংখ্যক বল হাতে রেখে জিততে পারত সেক্ষেত্রে বরিশাল ছিটকে যেত। আর মিনিস্টার গ্রুপ রাজশাহী প্লে অফে জায়গা করে নিত। কিন্তু অনিশ্চয়তার খেলা ক্রিকেটে শেষ পর্যন্ত তা আর হয়নি। স্বাভাবিক জয়ে বরিশাল প্লে অফে নিজেদের স্থান করে নিল। আর টুর্নামেন্ট ছাড়া হল রাজশাহী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন