বিজ্ঞাপন

মৌলবাদী অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

December 14, 2020 | 10:44 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বুদ্ধিজীবী দিবসে আমাদের শপথ হবে মৌলবাদী অপশক্তির যে বিষবৃক্ষ এখনো ডালপালা বিস্তার করে আছে, শেখ হাসিনার নেতৃত্বে সকলে মিলে তা উৎখাত করতে হবে। সেই লক্ষ্যকে সামনে রেখে, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সোমবার (১৪ ডিসেম্বর) সকালে শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

পাশাপাশি, জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের অবদান ও ত্যাগের কথা স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, এখনও ষড়যন্ত্র চলছে।

এদিকে, দেশের বিভিন্ন স্থানে জিয়াউর রহমানের ভাস্কর্য দেশের রয়েছে কিন্তু বিএনপি এ ব্যাপারে নীরবতা পালন করছে? এই নীরবতাকে কী হিসেবে দেখছেন? এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নীরবতার কারণ তো পরিষ্কার। পিছন থেকে মদদ দিচ্ছে তারা। তারাই এই সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষক, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক – এটা প্রমাণিত।

বিজ্ঞাপন

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাঁর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী, বিএসপি (বার), এনডিসি, পিএসসি সকাল সাতটা ১০ মিনিটে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল নয়টার দিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, উপ দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, আনিসুর রহমানসহ আরও অনেকে।

এদিকে, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর একে কেন্দ্রীয় ১৪ দল, ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর ও দক্ষিণ), আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ,যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গসংগঠন ও স্থানীয় বিভিন্ন সংগঠনের ব্যানারে নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন