বিজ্ঞাপন

দ্বিতীয় টেস্টেও কিউইদের ইনিংস ব্যবধানে জয়

December 14, 2020 | 1:42 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও ফলাফলের কোনো পরিবর্তন আসেনি। নিউজিল্যান্ডের কাছে ইনিংসসহ ১২ রানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলো ক্যারিবিয়রা।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ৪৬০ রানের জবাবে ব্যাট করতে নেমে টিম সাউদি ও কাইল জেমিসনের বোলিং তোপে বিধ্বস্ত হয় ওয়েস্ট ইন্ডিজ। জার্মেইন ব্ল্যাকউডের ৬৯ রানে ক্যারিবিয়দের দলীয় সংগ্রহ দাঁড়ায় মাত্র ১৩১ রান। আর তাতেই ফলোঅনে পড়ে উইন্ডিজ। কিউইদের হয়ে পাঁচটি করে উইকেট নেন টিম সাউদি ও কাইল জেমিসন।

ফলোঅনে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করলেও খুব বেশি সময় স্থায়ী হয়নি উদ্বোধনী জুটি। ক্র্যাগ ব্র্যাথওয়েট (২৪) দলীয় ৩৭ রানে ফিরলে ভাঙে ওপেনিং জুটি। এরপর মাত্র ৪ চার যোগ করেই ফেরেন ড্যারেন ব্রাভো। দ্রুত দুই উইকেট হারনো ক্যারিবিয়দের হাল ধরেন জন ক্যাম্পবেল ও শামারাহ ব্রুকস। তৃতীয় উইকেটে এই দুইয়ে মিলে গড়েন ৮৯ রানের জুটি। এরপর  ব্রুকস (৩৬) ফিরলে দ্রুত আরও দুটি উইকেট হারায় ক্যারিবিয়রা।

রস্টন চেজ শূন্য আর ক্যাম্পবেল ফেরেন ৬৮ রান করেন। শেষ দিকে অধিনায়ক জেসন হোল্ডার ৬১ আর জশুয়া ডা সিলভা ৫৭ রান করলে এক সময় মনে হচ্ছিল ইংনিংস ব্যবধানের পরাজয় এড়িয়ে যাবে ক্যারিবীয়রা। তবে শেষ পর্যন্ত তা আর হয়নি। ক্যারিবিয়রা অলআউট হয় ৩১৭ রানে।

বিজ্ঞাপন

কিউইদের হয়ে দ্বিতীয় ইনিংসে সরবোচ্চ তিনটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট এবং নেইল ওয়াগনার। আর দুটি করে উইকেট নেন টিম সাউদি ও কাইল জেমিসন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে হেনরি নিকোলসের ক্যারিয়ার সেরা ১৭৪ রানের ইনিংস শেষ দিকে নেইল ওয়াগনারের ঝড়ো অপরাজিত ৬৬ রানে ভর করে ৪৬০ রান তোলে কিউইরা। উইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল ও আলজাঋ জোসেপ। আর দুটি করে উইকেট নেন কেমার হোল্ডার এবং রসটন চেজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন