বিজ্ঞাপন

‘আমরা বিএনপির মতো দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হব না’

December 15, 2020 | 8:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, অতীতে বিএনপি সরকারের সময় বাংলাদেশ টানা পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। সঠিক নেতৃত্বের অভাবে বিএনপি সরকারের সময় দেশে লুটপাট হয়েছিল। আমরা বিএনপির মতো দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হব না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য শিক্ষা বিভাগ কর্তৃক আয়োজিত ‘জাতীয় শুদ্ধাচার পুরস্কার-২০২০’ উপলক্ষে পুরস্কার ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন দেশকে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশে হাজারো উন্নয়ন হচ্ছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মতো এত বড় একটি উন্নয়ন ঘটিয়ে বিশ্বকে চমকে দিয়েছেন তিনি। কিছুদিন পর মেট্রোরেলের কাজ সম্পন্ন হতে যাচ্ছে। দেশের মানুষ এখন আর না খেয়ে থাকে না। খাদ্যে দেশ বর্তমানে স্বয়ংসম্পূর্ণ। মাথাপিছু আয় এখন দুই হাজার ডলারের ওপরে। মানুষের গড় আয়ু ৭৩ বছর হয়েছে।

তিনি বলেন, করোনা মহামারীতে দেশকে সঠিকভাবে নেতৃত্ব দিয়ে যেভাবে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়িয়েছেন তাতে কেবল দেশের মানুষের কাছেই নয়, গোটা বিশ্বই এখন বঙ্গবন্ধু কন্যার প্রশংসা করছে। কাজেই দেশের সরকারি কর্মকর্তাদেরও জাতির পিতার গুণাবলী অর্জন করতে সচেষ্ট হতে হবে। তাহলে দেশের সবাই লাভবান হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী পুরস্কারপ্রাপ্তদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করেন।

এ সময় স্বাস্থ্যখাতে অবদানের জন্য স্বাস্থ্য শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. শাহ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেন ও স্বাস্থ্য শিক্ষা বিভাগের অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর মো. আবদুর বারির হাতে শুদ্ধাচার পুরস্কার তুলে দেয়া হয়।

স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান। সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালকসহ অন্যান্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন