বিজ্ঞাপন

সোনালী ব্যাংকে ডাকাতি, একমাস পর গ্রেফতার ৪

December 15, 2020 | 9:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: সোনালী ব্যাংকের উথলী শাখায় ডাকাতির ঘটনায় দীর্ঘ একমাসের চেষ্টার পর চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে পাঁচ লাখ তিন হাজার নগদ টাকা, একটি খেলনা রিভলবার, একটি খেলনা পিস্তলের ভাঙা অংশ, দুইটি চাপাতি, একটি ল্যাপটপ, দুইটি হেলম্যাট, এক জোড়া হ্যান্ডগ্লাভস ও একটি সাদা রঙের পিপি উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। গ্রেফতার আসামিরা হলেন— চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার দেহাটী গ্রামের ফকিরপাড়ার রফিক উদ্দিনের ছেলে সাফাতুজ্জামান রাসেল (৩০), একই গ্রামের জাহাঙ্গীর শাহ’র ছেলে রকি (২৩), বাজারপাড়ার মরহুম আক্তারুজ্জামান বাচ্চুর ছেলে হৃদয় (২২) এবং ফকিরপাড়ার মফিজুল শাহ’র ছেলে মাহফুজ আহম্মেদ আকাশ (১৯)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, আসামি রাসেল তার সহযোগী হৃদয়কে নিয়ে ব্যাংক ডাকাতির পরিকল্পনা করে। রাসেল ছিল ঋণগ্রস্ত। ঋণের টাকা পরিশোধ করে বাকি টাকা দিয়ে স্বাচ্ছন্দ্যে চলার জন্যই সে ডাকাতির পথ বেছে নেয়। সে কারণেই নিজের ভাইয়ের ছেলে রকিকে সঙ্গে নিয়ে ও হ্যান্ড গ্লাভস পরে ব্যাংকের টাকা লুট করতে উদ্যোগী হয়। ব্যাংকটিতে সিসি টিভি ক্যামেরা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার না থাকায় ওই শাখায় ডাকাতির করার পরিকল্পনা করে তারা। এতে তারা হৃদয় ও আকাশকে জড়িত করে।

পুলিশ সুপার বলেন, চুয়াডাঙ্গা সহকারী পুলিশ সুপার আবু রাসেল, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম, গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ কামরুজ্জামান, এসআই সুলতান ও রাজিবুল হক সমন্বিতভাবে চুয়াডাঙ্গা জেলাসহ পার্শ্ববর্তী যশোর জেলার চৌগাছা থানা এলাকায় অভিযান চালান। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে তারা ব্যাংক ডাকাতিতে জড়িত আসামিদের গ্রেফতার করেন।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সোনালী ব্যাংক উথলী শাখা থেকে গত ১৫ নভেম্বর দুপুরে তিন তরুণ খেলনা পিস্তল দেখিয়ে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের জিম্মি করে ৮ লাখ ৮২ হাজার ৯০০ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনার পর সোনালী ব্যাংক উথলী শাখার ব্যবস্থাপক আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে জীবননগর থানায় একটি মামলা করেন।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন