বিজ্ঞাপন

ডিমেরিট পয়েন্টের শাস্তি উঠছে না মিরপুরের

March 16, 2018 | 2:31 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

ফেব্রুয়ারিতে মিরপুরের পিচকে ‘গড়পড়তার চেয়ে খারাপ’ রেটিং দিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শেষ টেস্টে আম্পায়ারের রিপোর্ট দেখে ডিমেরিট পয়েন্ট দিয়েছিল আইসিসি। তার পরিপ্রেক্ষিতে বিসিবির করা আবেদনের ফলাফল জানিয়েছে আইসিসি, খারিজ করে দিয়েছে বিসিবির আবেদন। মিরপুরের নামের পাশে ডিমেরিট পয়েন্ট থাকছে।

‘গড়পড়তার চেয়ে খারাপ’ হওয়ায় আইসিসি দেয়া রেটিংয়ের পর বিসিবির করা আবেদনের বিষয়টি খতিয়ে দেখেছেন আইসিসির মহাব্যবস্থাপক (ক্রিকেট) জিওফ আলার্ডিস ও ক্রিকেট কমিটির প্রধান অনীল কুম্বলে।

বিজ্ঞাপন

আম্পায়ার রিপোর্ট ও বিসিবির পাঠানো রিপোর্ট এবং ম্যাচ ভিডিও পর্যবেক্ষণে করে শেষমেশ এই ফলাফল দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক। এর আগে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন তার প্রতিবেদনে মিরপুরের পিচকে ‘বিলো অ্যাভারেজ’ বলে উল্লেখ করেছিলেন। সে কারণে মিরপুর স্টেডিয়ামকে ১টি ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসির পিচ এন্ড আউটফিল্ড মনিটরিং কমিটি।

শের-ই-বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পকেটে এ নিয়ে জমা পড়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট। পাঁচ বছরের মধ্যে আর দুটি পয়েন্ট পেলেই এক বছরের খেলার বাইরে চলে যেতে পারে স্টেডিয়াম। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টে ২টি ডিমেরিট পয়েন্ট পেয়েছিল মিরপুর। ৫ বছরের মধ্যে আর ২টি ডিমেরিট পয়েন্ট পেলে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের যোগ্যতা হারাবে মিরপুর স্টেডিয়াম।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/ এসএন/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন