বিজ্ঞাপন

জানুয়ারির শেষের দিকে করোনার ভ্যাকসিন আসতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

December 16, 2020 | 7:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: আগামী জানুয়ারির শেষের দিকে দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন আসতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের মানুষের জন্য আমরা করোনার ভ্যাকসিনের ব্যবস্থা করেছি।  ডব্লিওএইচও এবং এফডিও অথবা ইউকের অনুমোদন যদি আমরা পেয়ে যাই এবং সেইসঙ্গে আমাদের দেশের ঔষধ প্রশাসন অধিদফতরের অনুমোদন যদি পেয়ে যাই, তাহলে আগামী জানুয়ারির শেষের দিকে কিংবা ফেব্রুয়ারিতে করোনার ভ্যাকসিন দেশে আসবে। স্বয়ং প্রধানমন্ত্রী এই বিষয়টি তদারকি করছেন।

বুধবার (১৬ ডিসেম্বর) দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে বহির্বিভাগের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় সারাবিশ্ব অবাক হয়েছে। সারা পৃথিবীর মানুষ শেখ হাসিনার প্রশংসা করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র মহাসচিবও প্রশংসা করেছেন। দেশে করোনার ভ্যাকসিন আসার ব্যবস্থাও হয়েছে। আপাতত ভ্যাকসিন আসার আগ পর্যন্ত আমাদের আরও বেশকিছু দিন মাস্ক পরাসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

বিজ্ঞাপন

কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের সচিব আলী নুর বিশ্বাস, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (শিক্ষা) ডা. এইচ এম এনায়েত হোসেন খান, স্বাস্থ্য অধিদফতরের আরেক মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি মবিন খান, কর্নেল মালেক মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক খান মোহাম্মদ আরিফ, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামসহ অন্যরা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক হাসপাতালে বহির্বিভাগ উদ্বোধনের সময় আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন আমাদের জননেত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করতে চলেছেন। বাংলাদেশের একটি মানুষও চিকিৎসার বাইরে থাকবে না। প্রতিটি জেলায় একটি করে মেডিকেল কলেজ হাসপাতাল হবে। বাংলাদেশে আজ কোনো খাদ্যের অভাব নেই। প্রতিটি বাড়ি বিদ্যুতের আলোয় আলোকিত হয়ে গেছে। অবকাঠামোগত অভূতপূর্ব উন্নতি হয়েছে। দেশ এখন মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়ে গেছে।

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন