বিজ্ঞাপন

এমবাপে-কিনের গোলে পিএসজি’র জয়

December 17, 2020 | 8:26 am

স্পোর্টস ডেস্ক

নেইমার জুনিয়রের ইনজুরি সেই সঙ্গে অলিম্পিক লিঁওর কাছে ম্যাচ হেরে বেশ বাজে সময় কাটছিল প্যারিস সেইন্ট জার্মেইর। তবে এবার জয়ে ফিরেছে পিএসজি। কিলিয়ান এমবাপে ও ময়েস কিনের গোলে লরিয়েন্টকে ২-০ ব্যবধানে হারিয়েছে প্যারিসের ক্লাবটি।

বিজ্ঞাপন

লরিয়েন্টের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে বেশ ভুগছিল পিএসজি। আক্রমণ করলেও তা থেকে ফল বের করে আনতে পারছিল না এমবাপে, কিনরা। উল্টো ম্যাচের ৩৪ মিনিটে কিলিয়ান এমবাপে হলুদ কার্ড হজম করে বসেন। ৪২ মিনিটে অ্যান্ডার হেরেরার দুর্দান্ত এক শট গোলবারে লেগে প্রতিহত হলে প্রথমার্ধে আর গোল করা হয়নি পিএসজি। আর তাতেই গোলশূন্য’তেই প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধের খেলা মাঠে গড়াতেই লাল কার্ড দেখেন লরিয়েন্টের ডিফেন্ডার গ্রাভিলিওন। কিলিয়ান এমবাপেকে ফাউল করে পেনাল্টি উপহার তো দেননি সেই সঙ্গে লাল কার্ড দেখেও মাঠ ছাড়ান গ্রাভিলিওন। স্পট কিক থেকে ম্যাচের ৫১ মিনিটের মাথায় গোল করে পিএসজিকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন বিশ্বকাপজয়ী ফ্রেঞ্চ তরুণ কিলিয়ান এমবাপে।

এর মাত্র মিনিট দুই পরেই এমবাপের কাছে লিড দ্বিগুণ করার সুযোগ আসে, কিন্তু সহজ সুযোগ হাতছাড়া করেন তিনি। দ্বিতীয় গোল পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি পিএসজিকে। ম্যাচের সময় ঘণ্টার কাঁটা স্পর্শ করেই রাফিনহার অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান ময়েস কিন। আর পিএসজি এগিয়ে যায় ২-০ ব্যবধানে। খেলার ৮০ মিনিটে পিএসজির কুরজাওয়ার শট বারে লেগে ফিরে আসলে আবারও গোল বঞ্চিত হয় তারা।

বিজ্ঞাপন

শেষ দিকে আরও কিছু আক্রমণ করলেও আর কোনো দলই গোলের দেখা না পেলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। এই জয়ে অলিম্পিক লিঁওকে পেছনে ফেলে লিগ টেবিলের দুইয়ে উঠে এসেছে পিএসজি। ১৫ ম্যাচে ১০ জয়, এক ড্র আর চারটি হারে ৩১ পয়েন্ট পিএসজির। সমান ম্যাচে ৯ জয়, ৫ ড্র আর এক হারে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিলে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন