বিজ্ঞাপন

এনজিও কর্মীর হাত বিচ্ছিন্ন: ছিনতাইয়ে জড়িত ২ নারীসহ গ্রেফতার চার

December 17, 2020 | 8:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: নরসিংদীতে এনজিও কর্মীর হাতের কবজি কেটে টাকা ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলায় দুই নারীসহ ৪ আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ঢাকা-সিলেট হাইওয়ের নরসিংদীর মাধবদী বাসস্ট্যান্ডে বিশেষ অভিযান চালিয়ে প্রধান দুই আসামি রুবেল মিয়া (২৬), আব্দুল বাদশা মিয়াকে (২২) গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

এরপর এই দুইজনের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে অপর দুই সহযোগী মাহাবুবা আক্তার মেরিনা (২২) ও মিঠি বেগমকে (২৬) গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া নগদ ১ লাখ ৯১ হাজার ৫০০ টাকা, ১টি গেঞ্জি, ১টি ক্যাপ ও ভিকটিমের মোবাইল উদ্ধার করা হয়।

র‌্যাব-১১এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম জানান, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গত ১৫ ডিসেম্বর দুপুরে এনজিও কর্মী শান্তা আক্তার নরসিংদী শহরের পশ্চিমকান্দা পাড়া এলাকা থেকে ঋণের কিস্তির টাকা আদায় করে শহরের বাজির মোড়ের অফিসে ফেরার সময় গ্রেফতারকৃত আসামি রুবেল মিয়া ও আব্দুল বাদশা মিয়া পূর্ব পরিকল্পনা অনুযায়ী নরসিংদী জেলার সদর থানাধীন পশ্চিম কান্দাপাড়ার সরকারি মহিলা কলেজের সামনে ভিকটিমের রিক্সার গতিরোধ করে। এসময় তার টাকা ভর্তি ভ্যানিটি ব্যাগ রুবেল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

তখন এনজিও কর্মী তার টাকার ব্যাগটি ধরে রাখতে চাইলে তার সহযোগী বাদশা তার হাতে থাকা চাপাতি দিয়ে এনজিও কর্মীর বাম হাতের কবজিতে কোপ দেয়। এরপর টাকা ভর্তি ব্যাগ ছিনতাই করে কৌশলে পালিয়ে নরসিংদী সদর থানাধীন ব্রাক্ষণপাড়ায় রুবেলের শ্বশুর বাড়িতে আত্মগোপন করে।

বিজ্ঞাপন

ছিনতাইকারীর চাপাতির কোপে এনজিও কর্মকর্তার হাত বিচ্ছিন্ন

পাশের সিসি ক্যামেরায় ছিনতাইয়ের দৃশ্য ধারণ হয়ে বিভিন্ন মিডিয়ায় প্রচার হলে দেশব্যাপী চাঞ্চল্য সৃষ্টি হয়। এ ঘটনায় আশা এনজিও কর্মীর ব্রাঞ্চ ম্যানেজার ইসমাইল শিকদার বাদী হয়ে নরসিংদী জেলার নরসিংদী সদর থানায় একটি দস্যুতা মামলা দায়ের করেন, যার মামলা নং-২০, তারিখ ১৫/১২/২০২০, ধারা-৩৯৪ পেনাল কোড। এরই প্রেক্ষিতে র‌্যাব কর্তৃক গোয়েন্দা নজরদারি ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল আসামিদের গ্রেফতার করে।

উল্লেখ্য, গ্রেফতারকৃত সবাই পেশাদার ছিনতাইকারী এবং বিভিন্ন অসামাজিক ও অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত। তাদের মধ্যে রুবেলের নামে ৪টি, বাদশার নামে ৮টি এবং মিঠি বেগমের নামে ২টি মামলা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন