বিজ্ঞাপন

গোলাপি বলে ভারত-অস্ট্রেলিয়ার সেয়ানে সেয়ানে লড়াই

December 17, 2020 | 9:43 pm

স্পোর্টস ডেস্ক

গোলাপি বলের বাড়তি সুইংয়ের মুখে ভালো করতে পারেননি ভারতীয় ওপেনাররা। তবে পরে হাল ধরেছিলেন বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পুজারা। একটা সময় মনে হচ্ছিল অ্যাডিলেডে গোলাপি বলের লড়াইয়ে প্রথম ইনিংসে বড় সংগ্রহই পেতে যাচ্ছে ভারত। তবে শেষ বিকেলে ১৪ রানের বিনিময়ে তিন উইকেট তুলে নিয়ে ভারতকে স্বস্তিতে দিন শেষ করতে দেয়নি অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে ৬ উইকেটে ২৩৩ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে ভারত।

বিজ্ঞাপন

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে গিয়ে প্রথম ওভারেই তরুণ ওপেনার পৃথ্বী শ’কে হারায় ভারত। সুবিধা করতে পারেননি অপর ওপেনার মায়াঙ্ক আগারওয়ালও (১৭)। তবে বিরাট কোহলি এসে হাল ধরেন দারুণভাবে। চেতেশ্বর পূজারাকে নিয়ে নতুন গোলাপি বলের ধারটা কমিয়েছেন। পরে রাহানাকে নিয়ে দলকে টানছিলেন দারুণভাবে। সময় নিয়ে গোলাপি বলের তাল পেয়ে যায় ভারত এবং কোহলি। সেঞ্চুরির দিকে এগুচ্ছিলেন ভারতীয় অধিনায়ক। সেটা হয়নি অবশ্য নিজের ভুলেই।

অজিঙ্কা রাহানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়েছেন ব্যক্তিগত ৭২ রানের মাথায়। প্রথম দিনে ভারতের সেরা ইনিংস এটা। ১৮০ বল খেলে ৮টি চারের সাহায্যে এই রান করেছেন ভারতীয় অধিনায়ক। কোহলি ফেরার পরপর রাহানে ও হানুমা বিহারীকে ফিরিয়ে ভারতের ওপর চাপ বাড়িয়েছে অস্ট্রেলিয়া।

মিচেল স্টার্কের হালকা ভেতরে ঢোকা গুড লেন্থ ডেলিভারিতে পরাস্ত হন রাহানে। পরে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি ভারতীয় তারকা। ফেরার আগে ৯২ বলে ৩ চার ১ ছয়ে ৪২ রান করেছেন রাহানে। কিছুক্ষণ পর জস হ্যাজেলউডেরে ভেতরে ঢোকা বলে বোকা বনেছেন বিহারি (১৫)।

বিজ্ঞাপন

দিন শেষে উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার সঙ্গে অপরাজিত আছেন রবিচন্দ্রন অশ্বিন। ঋদ্ধিমান ২৫ বলে ৯ রান করে অপরাজিত। অশ্বিন ১৭ বলে ১৫। এর আগে ১৬০ বল খেলে ২ চারে ৪৩ রান করে লায়নের বলে ফিরেছেন পুজারা।

অস্ট্রেলিয়ার হয়ে স্টার্ক ১৯ ওভার বোলিং করে ৪৯ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স, জস হ্যাজেলউড ও নাথান লায়ন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন