বিজ্ঞাপন

ক্রিস্টাল প্যালেসের জালে লিভারপুলের ৭ গোল

December 19, 2020 | 9:25 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেস-লিভারপুলের লড়াইয়ে লিভারপুল পরিস্কার ফেভারিট ছিল। শক্তির বিচারে অনেকটা এগিয়ে লিভারপুল। ইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি গত পাঁচ ম্যাচ হারেনি। তবে তাই বলে ফেভারিট লিভারপুল যে রীতিমতো ছেলেখেলায় মেতে উঠবে তা কী ভেবেছিল ক্রিস্টাল প্যালেস! প্রিমিয়ার লিগের ম্যাচে ক্রিস্টালকে আজ ৭-০ গোলে হারিয়েছে লিভারপুল।

বিজ্ঞাপন

ম্যাচটা অনুষ্ঠিত হয়েছে ক্রিস্টাল প্যালেসের মাঠেই। দুটি করে গোল করেছেন রবার্তো ফিরমিনো ও মোহাম্মদ সালাহ। বাকি তিন গোল সাদিও মানে, তাকুমি মিনামিনো ও জর্ডান হেন্ডারসনের।

লিভারপুলের গোল উৎসব শুরু হয়েছে ম্যাচের তৃতীয় মিনিটেই। ডি-বক্সে আর্নল্ডের লম্বা পাস ধরে মিনামিনোর দিকে বাড়ান সাদিও মানে। ডান পায়ের নিচু শটে গোলের সূচনা করেন মিনামিনো। ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মানে নিজেই। রবার্তো ফিরমিনোর বাড়ানো বল ধরে শরীর ঘুরিয়ে দারুণ এক প্রচেষ্টায় বল জালে পাঠান তিনি।

বিরতির আগে দারুণ এক প্রতিআক্রমণের ফসল হিসেবে দলের তৃতীয় গোলটা করেন ফিরমিনো। বিরতির পর আরও চার গোল করেছেন ইয়ুর্গেন ক্লপের ছাত্ররা। ৫২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির এক শটে ব্যবধান ৪-০ করেন লিভারপুল অধিনায়ক হেল্ডারসন। ৬৮ মিনিটে আরেকটা প্রতিআক্রমণ থেকে লিভারপুলকে পঞ্চম গোল এনে দেন ফিরমিনো। বাকি দুই গোল বদলি হিসেবে নামা মোহাম্মদ সালাহর।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে মানের বদলি হিসেবে নামা সালাহ ৮১ মিনিটে হেডে গোল আদায় করেন। তিন মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে জোড়ালো শটে নিজের দ্বিতীয় ও দলের সাত নম্বর গোলটা আদায় করেন মিশরিয় তারকা। এই নিয়ে ১৪ ম্যাচের ৯টিতে জয়, ৪টিতে ড্র’য়ে ৩১ পয়েন্ট হলো পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের। ১৮ পয়েন্ট নিয়ে ক্রিস্টাল প্যালেস আছে টেবিলের চার নম্বরে।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন