বিজ্ঞাপন

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের লেনদেন শুরু সোমবার

December 20, 2020 | 5:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করতে অনুমোদন পাওয়া ক্রিস্টাল ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন আগামীকাল ২১ ডিসেম্বর (সোমবার) শুরু হবে। রোববার (২০ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

সূত্র জানায়, ক্রিস্টাল ইন্সুরেন্সের ১০ টাকা অভিহিত মূল্যের ১ কোটি ৬০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকা সংগ্রহ করে। এর মধ্যে ৮ কোটি টাকা এফডিআর, ৬ কোটি ৯২ লাখ ৭১ হাজার ৫০০ টাকা ক্যাপিটাল মার্কেটে বিনিয়োগ করবে। বাকি ১ কোটি ৭ লাখ ২৮ হাজার ৫০০ টাকা দিয়ে আইপিও খরচ পরিচালনা করার জন্য পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করে।

পুঁজিবাজারে লেনদেনকালে ‘এন’ ক্যাটাগরিভুক্ত ক্রিস্টাল ইন্স্যুরেন্সের ডিএসইতে ট্রেডিং কোড: ‘CRYSTALINS’ এবং কোম্পানি কোড: ২৫৭৪৯।

উল্লেখ্য, ক্রিস্টাল ইন্সুরেন্সের আইপিওতে বরাদ্দ পাওয়া শেয়ার গত ১৫ ডিসেম্বর বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে জমা হয়েছে। গত ৩ ডিসেম্বর কোম্পানিটির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়। তার আগে গত ১০ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। ক্রিস্টাল ইন্স্যুরেন্সের ২০১৯ সালে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৯২ টাকা। সর্বশেষ ২০১৯ সালের ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) রয়েছে ২৪.৪২ টাকা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন