বিজ্ঞাপন

ভারতের ধবলধোলায়ের সম্ভাবনা দেখছেন পন্টিং

December 20, 2020 | 9:43 pm

স্পোর্টস ডেস্ক

অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ৩৬ রানে গুটিয়ে যাওয়া ভারতীয় ক্রিকেট দল এই মুহূর্তে রীতিমতো বিধ্বস্ত। এদিকে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে বিধ্বস্ত দল রেখে ফিরে আসছেন ভারতের সেরা ক্রিকেটার বিরাট কোহলি। একদিকে দলের আত্মবিশ্বাস তলানিতে, অন্য দিকে অধিনায়কের অনুপস্থিতি। দুই মিলিয়ে চলতি বোর্ডার-গাভাস্কার ট্রফিতে ভারতের হোয়াইটওয়াশ হওয়ার সম্ভাবনা দেখছেন অস্ট্রেলিয়ার সফল অধিনায়ক রিকি পন্টিং।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার হয়ে তিনটি বিশ্বকাপ জেতা পন্টিংয়ের মতে, কোহলির অনুপস্থিতিতে এই কঠিন পরিস্থিতি থেকে ফিরে আসতে পারবে না ভারত। এই সুযোগে ভারতীয়দের হোয়াইটওয়াশ করতে পারে অস্ট্রেলিয়া।

রোববার (২০ ডিসেম্বর) ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে পন্টিং বলেছেন, ‘গুরুতর আঘাত পেয়েছে তারা (ভারতীয় দল)। তাদের দুর্বলতা ফুটে উঠেছে। তাই (হোয়াইটওয়াশের) ভালো সম্ভাবনা রয়েছে। আশা করছি, মেলবোর্নেও আমরা ভালো করব। আর তেমনটা ঘটলে, ঘুরে দাঁড়িয়ে কোনো ম্যাচ জেতা ভারতের জন্য কঠিন হবে বলে আমি মনে করি।’

জস হ্যাজেলউড ও প্যাট কামিন্সের গতি, সুইং ও বাউন্সে নাস্তানাবুদ হয়ে অ্যাডিলেডে ৩৬ রানে গুটিয়ে গিয়ে লজ্জার একগাদা রেকর্ড গড়েছিল ভারত। ভারতের সর্বনিম্ন রানের রেকর্ড এটি। দুদলের পরবর্তী টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ভারত। বিরাট কোহলি ছুটিতে যাওয়ায় ভারতকে নেতৃত্ব দিবেন অজিঙ্কা রাহানে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ জিতে ফিরেছিল ভারত। তার বদলা নেওয়ার সুযোগ নিশ্চয় ছাড়তে চাইবে না অস্ট্রেলিয়া।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন