বিজ্ঞাপন

সিলেটে চলছে পরিবহন ধর্মঘট, বাড়ছে ভোগান্তি

December 22, 2020 | 11:31 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল থেকে সিলেট বিভাগে তিন দিনের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ধর্মঘট সফল করতে সকাল থেকে পরিবহন শ্রমিকরা রাজপথে অবস্থান নিয়েছেন। সকালে তারা দক্ষিণ সুরমার বাইপাস এলাকায় অবরোধ দিলে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়।

বিজ্ঞাপন

সিলেটে সর্বস্তরের পরিবহন মালিক ও শ্রমিকদের উদ্যোগে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে।

ধর্মঘট শুরু হলে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি কিংবা প্রবেশও করেনি। সিলেটের আন্তঃজেলা সড়কেও কোনো যানবাহন চলছে না। এ কারণে যাত্রীদের মধ্যে চরম ভোগান্তি দেখা দেয়। অনেকেই পায়ে হেঁটে, রিকশা কিংবা রাইডশেয়ারের মোটরসাইকেলে করে গন্তব্যে যাচ্ছেন।

ধর্মঘট শুরু হওয়ার সঙ্গে সঙ্গে পরিবহন শ্রমিকদের একটি দল নগরীর বাইপাস এলাকায় অবস্থান নেয়। এ সময় জরুরি কাজে চলাচলকারী যানবাহনকে সড়কে চলতে বাধা দেয় তারা। ফলে বাইপাস এলাকায় কয়েকটি যানবাহন আটকা পড়লে সকাল সাড়ে ৯ টার দিকে দক্ষিন সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন সেখানে যান। তিনি শ্রমিকদের সঙ্গে কথা বলে জরুরি কাজে নিয়োজিত যানবাহন চলার সুযোগ করে দেন।

বিজ্ঞাপন

পুলিশ জানিয়েছে, রাস্তায় যানবাহন চলাচলে জোরপূর্বক বাধা দিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে তিন দিনের ধর্মঘটের প্রথম দিনে কার্যত অচল হয়ে পড়েছে সিলেট। পরিবহন ধর্মঘটের কারণে শ’শ পণ্যবাহী যানবাহনও সিলেটে এসে প্রবেশ করতে পারছে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন