বিজ্ঞাপন

বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে যুক্তরাজ্য

December 22, 2020 | 5:27 pm

আন্তর্জাতিক ডেস্ক

দ্রুত সংক্রমণক্ষম নতুন ধরনের নভেল করোনাভাইরাসের সন্ধান পাওয়ার পর যুক্তরাজ্যের সঙ্গে যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে ৪০ এর অধিক দেশ। এর ফলে, ক্রমেই বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে দেশটি। খবর বিবিসি।

বিজ্ঞাপন

এর আগে, ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) ২৭ দেশ করোনা সংক্রমণ ঠেকাতে যুক্তরাজ্যের সঙ্গে সকল ধরনের যোগাযোগ বন্ধের ঘোষণা দিয়েছিল।

এর বাইরে ভারত, ইরান, কানাডা, যুক্তরাষ্ট্র, সৌদি আরব, কুয়েত, ওমান,আর্জেন্টিনা, বুলগেরিয়া, চিলি, কলম্বিয়া, ক্রোয়েশিয়া, এস্তোনিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া, মরক্কো, ইসরায়েল, নরওয়ে, সুইজারল্যান্ড, তুরস্ক ইতোমধ্যেই যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছে।

এদিকে, করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে করণীয় ঠিক করতে বৈঠকে বসেছে জনসন সরকার। যুক্তরাজ্যের পক্ষ থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা দেশগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে দ্রুতই এ সংকট সমাধানের পথ খোঁজা হচ্ছে বলে জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

অন্যদিকে, যুক্তরাজ্যে সন্ধান পাওয়া করোনাভাইরাসের নতুন ধরনটি মূল ধরনের চেয়ে প্রায় ৭০ গুণ সংক্রমণক্ষম। তবে, এই ভাইরাসে আক্রান্ত মানুষের অসুস্থতা আরও জটিল চেহারা নিচ্ছে কি না, তা এখনও স্পষ্ট নয়।

বিশেষজ্ঞরা বলছেন, করোনা এমনিতেই মারাত্মক। দ্রুত করোনা ছড়ালে তা আরও মারাত্মক হয়ে উঠতে বাধ্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন