বিজ্ঞাপন

ডিএনসিসি মেয়রের সঙ্গে সাক্ষাৎ করলেন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত

December 22, 2020 | 11:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি শিউয়াখের ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় গুলশান নগর ভবনে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এসময় মেয়র ও রাষ্ট্রদূত ঢাকা শহরের অবকাঠামো, অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যের প্রসার, মানুষের জীবন-জীবিকা, বর্জ্য ব্যবস্থাপনা, গণপরিবহন, কোভিড ব্যবস্থাপনা, জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট দুর্যোগ প্রভৃতি নিয়ে আলোচনা করেন।

মেয়র আতিকূল ইসলাম বলেন, দুই দেশের শহরগুলোতে যেসব ‘বেস্ট প্র্যাকটিস’ রয়েছে, সেগুলো আমরা অনুসরণ করতে পারি। বাংলাদেশ ও সুইজারল্যান্ডের শহরগুলো পরস্পরের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে নগরবাসীকে আরও উন্নত নাগরিক সেবা দিতে পারে।

রাষ্ট্রদূত নাথালি শিউয়াখ ডিএনসিসির বিভিন্ন কাজের সমর্থন ও সহায়তা প্রদানে আগ্রহের কথা জানান। সাক্ষাতে তিনি ডিএনসিসির জন্য মেয়র আতিকুল ইসলামের কাছে সাড়ে সাত হাজার মাস্ক হস্তান্তর করেন। মেয়র আতিকুল ইসলাম রাষ্ট্রদূত নাথালি শিউয়াখকে গ্রাফিক নভেল সিরিজ ‘হাসু থেকে হাসিনা’ উপহার দেন।

বিজ্ঞাপন

এসময় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডোর সাইদুর রহমান, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন