বিজ্ঞাপন

এজলাসে তালা, বিচারকের অপসারণ চেয়ে আইনজীবীদের বিক্ষোভ

December 23, 2020 | 11:36 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এক আইনজীবীকে আসামির লকআপে দুই ঘণ্টা আটকে রাখার অভিযোগে ঢাকার একজন অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের অপসারণ চেয়ে বিক্ষোভ করছেন আইনজীবীরা। বুধবার (২৩ ডিসেম্বর) সকালে বিক্ষুব্ধ আইনজীবীরা ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের এজলাস কক্ষ থেকে সবাইকে বের করে তালা দিয়ে দেন।

বিজ্ঞাপন

এরপর আইনজীবীরা বিক্ষোভ শুরু করলে পুলিশ সিএমএম আদালতের মূল গেটে তালা লাগিয়ে দেয়। বেলা পৌনে ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিক্ষোভ চলছিল। ওই বিচারকের অপসারণ চেয়ে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন। বিক্ষোভের ফলে সিএমএম আদালতের বিচারকাজ বন্ধ রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে ওই আইনজীবী রুবেল আহমেদ ভুঞা ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদককে লেখা এক আবেদনপত্রে বলেন, গত মঙ্গলবার তিনি ওই আদালতে মামলা পরিচালনা করতে যান। এ সময় সকাল সাড়ে ১০টায় বিচারক এজলাসে উঠবেন বলে জানান। কিন্তু ১১টার দিকেও বিচারক না উঠায় বিষয়টি পেশকারের কাছে জানতে চান। পরে আদালতের কার্যক্রম শুরু হলে বিচারক ওই আইনজীবীর মামলা না শুনে পরে আসতে বলেন। এর কিছু সময় পরে গেলে তাকে দুই ঘণ্টা লক আপে আটকে রাখা হয়। সেই সাথে সনদ বাতিলের হুমকি দেন ম্যাজিস্ট্রেট।

ওই আইনজীবী বলেন, আমি বিষয়টিতে চরম অপমান বোধ করছি এবং উক্ত ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন