বিজ্ঞাপন

গুলিস্তান সুন্দরবন মার্কেটে উচ্ছেদ অভিযানে বাধা নেই

December 23, 2020 | 6:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গুলিস্তানের সুন্দরবন স্কয়ার মার্কেটে দোকান উচ্ছেদের ওপর হাইকোর্টের তিন মাসের জন্য স্থিতাবস্থা আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে সুন্দরবন মার্কেটে উচ্ছেদে অভিযান চালাতে আর কোনো বাধা রইল না বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

বুধবার (২৩ ডিসেম্বর) সিটি করপোরেশনের করা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন।

এর আগে, এক রিট আবেদনের শুনানি গত ১৭ ডিসেম্বর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ দোকান উচ্ছেদের ওপর স্থিতাবস্থা দেন।

বিজ্ঞাপন

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ফিদা এমন কামাল। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও মেজবাহুর রহমান শুভ।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী মেজবাহুর রহমান শুভ বলেন, ‘গুলিস্তানের সুন্দরবন স্কয়ার মার্কেটের দোকান উচ্ছেদের ওপর হাইকোর্টের তিন মাসের জন্য স্থিতাবস্থা আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন। এর ফলে ওই মার্কেটে উচ্ছেদ অভিযান পরিচালনা করতে আর কোনো বাধা রইল না।’

বিজ্ঞাপন

গত ১৭ ডিসেম্বর দুপুর থেকে মূল নকশার বাইরের অবৈধ স্থাপনা অপসারণে উচ্ছেদ অভিযান শুরু করে ডিএসসিসি।

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান এবং ইরফান আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

বিজ্ঞাপন

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান আহমেদ জানান, সুন্দরবন স্কয়ার মার্কেটে ৬৮৯টি অবৈধ দোকান গড়ে তোলা হয়েছে। মার্কেটের সিঁড়ি, মার্কেটের মধ্যে চলার পথ, লিফট এবং টয়লেটের জায়গা দখল করে এসব দোকান বানানো হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন