বিজ্ঞাপন

নেইমার-এমবাপেকে নিয়ে কথা বলে চাকরি গেল পিএসজি কোচের!

December 24, 2020 | 7:00 pm

স্পোর্টস ডেস্ক

বড় দিনের আগে ‘বিনা মেঘে বজ্রপাত’ দেখাল পিএসজি! ফ্রান্সের এক নম্বর ক্লাবটি হঠাৎ প্রধান কোচ টমাস টুখেলকে বরখাস্ত করেছে বলে খবর প্রকাশ করেছে জার্মান পত্রিকা বিল্ড ও ফরাসি পত্রিকা লেকিপে। পরে বিবিসিও খবরটি প্রকাশ করেছে। অবশ্য পিএসজি বা টুখেল এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

বিজ্ঞাপন

সময়টা আশানুরুপ কাটছে না পিএসজির।শেষ সাত ম্যাচ খেলে মাত্র তিনটিতে জিতেছে নেইমার-এমবাপে-ডি মারিয়াদের নিয়ে তারকায় ঠাসা দলটি। লিগে ১৭ ম্যাচ খেলে ১১ জয় পাওয়া পিএজি এখন পয়েন্ট টেবিলের তিন নম্বরে। চ্যাম্পিয়ন্স লিগেও প্রত্যাশিত পারফর্ম করতে পারছে না টুখেলের দল।

প্রথম তিন রাউন্ডে দুবার হেরে পরের পর্বে উঠা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল পিএসজির। শেষ দিনে গিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে পিএসজি। এরই মধ্যে এক বেফাঁস মন্তব্য করে বসেন জার্মান কোচ।

জার্মান গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দলের সেরা দুই তারকা ফুটবলার নেইমার ও কিলিয়ান এমবাপেকে নিয়ে অপ্রত্যাশিত মন্তব্য করেছেন। বলেছেন, এই দুজন বড় তারকার কারণে নিজেকে আর কোচই মনে হয় না তার! দুজনকে সামলানো বেশ কঠিন। কোচ নয় এখন নিজেকে নাকী ক্রীড়া রাজনীতিবিদ বা ক্রীড়ামন্ত্রী মনে হয় টুখেলের! গত মৌসুমে নাকি কোচিংয়ের আগ্রহ হারিয়েই ফেলেছিলেন তিনি।

বিজ্ঞাপন

স্বভাবতই এসব কথা ভালো লাগেনি পিএসজির। প্রায়ই নেইমার-এমবাপের অন্য ক্লাবে যাওয়ার খবর বেরুচ্ছে। দুই তারকাকে ধরে রাখতে হিমশিম খেতে হচ্ছে ফরাসি ক্লাবটিকে। এর মধ্যে কোচের পক্ষ থেকে এমন কথা না আবার চটিয়ে দেয় নেইমার-এমবাপেকে! মূলত সেই কারণেই নাকি টুখেলকে তাৎক্ষণাৎ বরখাস্ত করার সিদ্ধান্ত।

জার্মানি ও ফ্রান্সের বিভিন্ন সংবাদমাধ্যম দাবি করছে, টুখেলকে নাকি গতকালই বিদায় বলে দিয়েছে পিএসজি। এখন কোচের আইনজীবীদের সঙ্গে আলোচনা করছে ক্লাব। চুক্তির আগে বরখাস্ত করাতে কতো পরিমান আর্থিক ক্ষতিপূর দিতে হবে এসবই আলোচনার বিষয়। আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়ে দিবে পিএসজি।

শোনা যাচ্ছে টুখেলের জায়গায় টটেনহামের সাবেক কোচ মাওরিসিও পচেত্তিনোকে বসানোর কথা ভাবছে পিএসজি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন