বিজ্ঞাপন

প্রার্থনা ও উৎসবে বরিশালে উদযাপিত হচ্ছে বড়দিন

December 25, 2020 | 12:05 pm

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

বরিশাল: দিনব্যাপী পার্থনা ও উৎসবের মধ্যদিয়ে পালিত হচ্ছে খ্রিষ্টান ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল আটটা থেকে এই প্রার্থনা শুরু হয়।

বিজ্ঞাপন

বড়দিন উপলক্ষে অক্সফোর্ড, ক্যাথলিক ও ব্যাপটিষ্ট সম্প্রদায়ের গির্জাগুলো মাদার মেরীর প্রতিকৃতি দিয়ে সাজানো হয়েছে। করোনার কারণে এ বছর ক্যালর অর্থাৎ যিশুখ্রিষ্টের কীর্তন বা বনভোজন হয়নি।

নগরীর সদর রোড়ের সেন্ট পিটারর্স ক্যাথিড্রাল চার্চের ফাদার লাজারু গোমেজ বলেন, আমরা একে অপরের সহযোগিতা নিয়ে চলমান বৈশ্বিক মহামারি মোকাবেলা করে জয়ী হয়ে সামনে এগিয়ে যাবো। বেড়ে ওঠা শিশুরা মানব কল্যাণে কাজ করবে।

প্রার্থনায় এসে উপস্থিত ভক্তরা বলেন, যিশুখ্রিষ্টের জন্মদিনে তারা সবাই আনন্দঘন পরিবেশে গির্জায় এসে প্রার্থনায় যোগ দিয়েছেন। প্রতিবছর তারা এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন। তারা ইশ্বরের কাছে প্রার্থনা করেছেন যাতে দ্রুত মহামারি থেকে দেশ ও বিশ্বকে তিনি মুক্ত করেন।

বিজ্ঞাপন

নির্বিঘ্নে বড়দিন উদযাপন করার জন্য এবারেও যথারীতি নগরীর গির্জাগুলোতে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইশ্বর জননী ধন্যা কুমারী মারীয়ার পর্বোৎসবের মধ্যদিয়ে আগামী ১ জানুয়ারি সমাপ্তি ঘটবে বড়দিনের ছয় দিনব্যাপী অনুষ্ঠান।

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন