বিজ্ঞাপন

অজিদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে ফিরল ভারত

December 29, 2020 | 10:46 am

স্পোর্টস ডেস্ক

এমসিজি টেস্টের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হাতে রেখে ২ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করেছিল অস্ট্রেলিয়া। চতুর্থ দিনে অস্ট্রেলিয়া ২০০ রানে অলআউট হলে ভারতের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৭০। মামুলি লক্ষ্য শুভমন গিলের অপরাজিত ৩৫ ও অধিনায়ক অজিঙ্কা রাহানের ২৭ রানে ভর করে ৮ উইকেট হাতে রেখেই পৌঁছে যায় ভারত। এই জয়ে সিরিজে ১-১’এ সমতায় ফিরল ভারত।

বিজ্ঞাপন

মাত্র ৭০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুটি উইকেট হারিয়ে বসে ভারত। আর তখনই প্রথম টেস্টের ৩৬ রানে অলআউট হওয়ার লজ্জা আবারও উঁকি দিচ্ছিল। তবে না, এবার আর তেমনটা হয়নি। তৃতীয় উইকেটে ওপেনার শুভমন গিল ও অধিনায়ক অজিঙ্কা রাহানের দুর্দান্ত জুটি শেষ পর্যন্ত জয়ের বন্দরে পৌঁছে দেয় ভারতকে

দলীয় ১৬ রানে মায়াঙ্ক আগারওয়ালকে (৫) টিম পেইনের তালুবন্দি করেন মিচেল স্টার্ক। এরপর মাত্র তিন রান যোগ করে প্যাট কামিন্সের বলে ক্যামেরুন গ্রিনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন চেতেশ্বর পুজারা (৩)। তাতেই অলৌকিক কিছু ঘটানোর স্বপ্ন দেখছিল অজিরা।

এরপর তৃতীয় উইকেটে শুভমন গিলকে সঙ্গে নিয়ে অপরাজিত ৫১ রানের জুটি গড়েন অজিঙ্কা রাহানে। শেষ পর্যন্ত শুভমন ৩৫ ও রাহানে ২৭ রানে অপরাজিত থাকেন। আর তাতেই ৮ উইকেটের বড় জয় নিশ্চিত হয় ভারতের। এই জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরল সফরকারীরা।

বিজ্ঞাপন

এর আগে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে গত দিনের ১৩৩ রানের সঙ্গে আরও ৬৭ যোগ করে অজিরা। আর তাতেই ভারতের সামনে মাত্র ৭০ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয় অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

প্রথম ইনিংস: অস্ট্রেলিয়া: ১৯৫/১০, (মার্নাস লাবুশেন ৪৮), জাসপ্রিত বুমরাহ (৪/৫৬)।

বিজ্ঞাপন

প্রথম ইনিংস: ভারত: ৩২৬/১০, (অজিঙ্কা রাহানে ১১২), (নাথান লায়ন ৩/৭২, স্টার্ক ৩/৭৮)।

দ্বিতীয় ইনিংস: অস্ট্রেলিয়া: ২০০/১০, (ক্যামেরুন গ্রিন ৪৫), (মোহাম্মদ সিরাজ ৩/৩৭)।

দ্বিতীয় ইনিংস: ভারত: ৭০/২, (শুভমন গিল ৩৫, অজিঙ্কা রাহানে ২৭), (মিচেল স্টার্ক ১/২০, প্যাট কামিন্স ১/২২)

ফলাফল: ভারত ৮ উইকেটে জয়ী।

বিজ্ঞাপন

ম্যাচ সেরা: অজিঙ্কা রাহানে।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন