বিজ্ঞাপন

হারের সঙ্গে বড় শাস্তিও মিলল অস্ট্রেলিয়ার

December 29, 2020 | 6:12 pm

স্পোর্টস ডেস্ক

আত্মবিশ্বাসের তু্ঙ্গে থেকে মেলবোর্নে বক্সিং ডে টেস্ট শুরু করেছিল অস্ট্রেলিয়া। আগের টেস্টে ভারতকে ৩৬ রানের গুটিয়ে দেওয়ার লজ্জা দিয়েছিল অজিরা। তারপর ভারতের সেরা ক্রিকেটার বিরাট কোহলি ছুটিতে যান, ইনজুরিতে পড়েন পেস আক্রমণের অন্যতম সেরা অস্ত্রো মোহাম্মদ শামি। বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়ার রাজত্বই অনুমান করা হচ্ছিল। কিন্তু উল্টো রাজত্ব দেখাল ভারত!

বিজ্ঞাপন

প্রথম থেকেই অজিদের চাপে রেখে চতুর্থ দিনের প্রথম ঘণ্টাতেই ম্যাচ জিতে নিয়েছে কোহলি, শামিহীন ভারত। এই হার নিশ্চয় পোড়াচ্ছে অজিদের। স্বাগতিকদের শাস্তির মুখেও পড়তে হলো। স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ ও টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে চার পয়েন্ট কেটে নেওয়া হয়েছে টিম পেইনদের।

আইসিসির নিয়ম বলছে, নির্ধারিত সময়ে এক ওভার কম বোলিং করলে সেই দলের প্রতি সদস্যের ম্যাচ ফি ২০ শতাংষ কাটা যাবে। সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই পয়েন্ট কাটা হবে। মেলবোর্ন টেস্টে অস্ট্রেলিয়া নির্ধারিত সময়ে দুই ওভার কম বোলিং করেছে। ফলে শাস্তি নির্ধারণ করা হয়েছে ম্যাচ ফির ৪০ শতাংশ ও ৪টি পয়েন্ট কর্তন।

ম্যাচ শেষে অজিদের এই শাস্তি নির্ধারণ করেছেন ম্যাচ রেফারি ডেভিড বুন। অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন শাস্তি মেনে নিয়েছেন বলে শুনানির প্রয়োজন পড়েনি। এতে অস্ট্রেলিয়ার পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩২২।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মেলবোর্ন টেস্টে ভারতের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে অস্ট্রেলিয়া। চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় টেস্টটি মাঠে গড়াবে আগামী ৭ জানুয়ারি। প্রথম টেস্টটি ৮ উইকেটে জিতেছিল অস্ট্রেলিয়া।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন