বিজ্ঞাপন

রাজধানীতে ৫৫ কোটি টাকার ইউরেনিয়াম জব্দ, গ্রেফতার ৩

December 29, 2020 | 7:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর রামপুরা এলাকায় র‌্যাবের অভিযানে প্রায় ৫৫ কোটি টাকা মূল্যের ইউরেনিয়াম জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এ ঘটনায় জড়িত তিন জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১০-এর একটি টিম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় র‍্যাব-১০ থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গ্রেফতার তিন জন হলেন— এ বি এম সিদ্দিকী (৫৯), আক্তারুজ্জামান (৩৩) ও মিজানুর রহমান (৫০)।

র‍্যাব-১০ জানায়, গতকাল সোমবার (২৮ ডিসেম্বর) বিকেলে র‌্যাব-১০-এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব রামপুরার জাকের গলির ২৪৩/এ ঠিকানায় শুকরিয়া ভবন নামে একটি ভবনে অভিযান চালায়। সেখান থেকে প্রায় ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ তিন জন ইউরেনিয়াম ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানিয়েছে, তাদের কাছে একটি চামড়ার বাক্স এবং একটি ছোট চামড়া ও স্টিলের বাক্স পাওয়া যায়। ছোট বাক্সটির গায়ে লেখা ছিল ‘URANIUM ATOMIC ENERGY METALIC ELEMENT ATOMIC WEIGHT 222.07 (A) 2L.B LABPROS’। এছাড়াও ওই তিন জনের কাছ থেকে একটি রিমোট, একটি ম্যানুয়েল বই, একটি গ্যাস মাস্ক, একটি ইলেটকট্রিক মিটার, একটি রাবারের ড্রপার, একটি স্টিলের ঢাকনাযুক্ত কাচের পট, পাঁচটি কাঁচের তৈরি ছোট চিকন পাইপ, একটি কেচি, একটি মিটার, একটি কালো কম্পাস, দুইটি পাইপের মতো দেখতে বস্তু, একটি মেটাল ছাঁকনি, একটি ক্যাটালগ, একজোড়া হ্যান্ড গ্লাভস ও একটি চামড়ার জ্যাকেট (গাউন) জব্দ করা হয়।

বিজ্ঞাপন

র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তিন জন বিভিন্ন অবৈধ উৎস থেকে ইউরেনিয়াম সংগ্রহ ও বিক্রির তথ্য স্বীকার করেছে। তিন জন ও জব্দ করা মালামাল রামপুরা থানায় হস্তান্তর করা হয়েছে জানিয়ে গ্রেফতার তিন জনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‍্যাব-১০।

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন