বিজ্ঞাপন

ইট ভাটায় শিকলে বাঁধা ৪ শ্রমিক, ৯৯৯-এ ফোন দিয়ে উদ্ধার

December 29, 2020 | 8:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: জরুরি সেবা ৯৯৯-এ কল পেয়ে বান্দরবানের এফবিএম ইট ভাটা থেকে শিকল দিয়ে বেঁধে রাখা চার শ্রমিককে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সাত জনকে আটক করা হয়েছে। ঘটনাটি জানা ছিল না বলে দাবি করেছেন ওই ইট ভাটার মালিক মো. মিলন।

বিজ্ঞাপন

সোমবার (২৮ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে। এফবিএম ইট ভাটাটি বান্দরবান সদর উপজেলার ক্রাক্ষ্যং পাড়া এলাকায় অবস্থিত।

পুলিশ ও স্থানীয়রা জানায়, এফবিএম ইট ভাটায় শ্রমিকদের শিকল দিয়ে বেঁধে মারধর করা হচ্ছিল। অত্যাচার সইতে না পেরে নির্যাতনের শিকার শ্রমিকরা একপর্যায়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করেন। পরে বিষয়টি বান্দরবান সদর পুলিশকে জানালে পুলিশ ওই ইট ভাটায় অভিযান চালিয়ে চার শ্রমিককে উদ্ধার করে।

যে চার শ্রমিককে উদ্ধার করা হয় তারা হলেন— মো. আবুল কালাম, মো. রিয়াজ, মো. খলিল ও মো. রুবেল। তাদের বাড়ি নোয়াখালী জেলায়। আর আটক সাত জন হলেন—  সাধন চন্দ্র, জাহাঙ্গীর আলম, শাহাদাৎ হোসেন, জসিম উদ্দিন, জাফর উদ্দিন, নূরুল ইসলাম ও মেজবাহ হোসেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে বান্দরবান সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, ট্রিপল নাইন থেকে কল পেয়ে একটি ইট ভাটা থেকে শিকলে বাঁধা চার জন শ্রমিককে উদ্ধার করেছি। জড়িত কয়েকজনকে আটকও করেছি। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তবে ইট ভাটার মালিক মো. মিলন দাবি করেছেন, ঘটনাটি তার জানা ছিল না। তিনি বলেন, শ্রমিকদের শিকল দিয়ে বেঁধে রাখার বিষয়টি আমার আগে জানা ছিল না। ইট ভাটার শ্রমিকেরা মাঝির নিয়ন্ত্রণে থাকে। মাঝিই তাদের দেখাশোনা করেন। শ্রমিকেরা নিজেরা মারধর করে পালিয়ে যেতে চাওয়ায় তাদের আটকে রাখা হয়েছিল বলে মাঝি জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন