বিজ্ঞাপন

প্রতিপক্ষের বিরুদ্ধে মিথ্যা মামলা, ইউপি সদস্যের জরিমানা

December 30, 2020 | 11:37 am

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

বরিশাল: প্রতিপক্ষকে ঘায়েল করতে চাঁদাবাজির মিথ্যা মামলা দায়ের করায় এক ইউপি সদস্যকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে বরিশালের আদালত। পাশাপাশি মামলার আসামিদের খালাস দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার দুপুরে বরিশাল দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক এএইচএম মাহমুদুর রহমান এ আদেশ দেন। ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট মো. মামুন চৌধুরী এ খবর নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, মামলার বাদী বানারীপাড়া উপজেলার ইলুহার ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. নুরুজ্জামান সিকদার ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে স্থানীয় সিদ্দিক তালুকদারসহ চারজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেন। মামলার বিবরণে উল্লেখ করা হয়, বাদী কৃষি ব্যাংকের বাইশারী শাখা থেকে কর্মসৃজন প্রকল্পের ৮ লাখ ৫৮ হাজার টাকা উত্তোলন করেন। আসামিরা সেখান থেকে ৫০ হাজার টাকা চাঁদা হিসেবে দাবি করেন।

পরে মামলা চলাকালে আদালত ব্যাংকের কাছে টাকা উত্তোলনের বিষয় জানতে চায়। চলতি বছরের ১৯ অক্টোবর কৃষি ব্যাংক বাইশারী শাখা থেকে আদালতে জানানো হয়, মামলায় উল্লেখিত তারিখে বাদী কোনো টাকা উত্তোলন করেননি। বিষয়টি মামলার ধার্য্য তারিখে (২৯ ডিসেম্বর) বিচারকের নজরে আনা হলে তিনি মামলা থেকে ৪ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন। মিথ্যা মামলা দায়ের করায় বাদী ইউপি সদস্য নুরুজ্জামান সিকদারকে ৩৫ হাজার টাকা জারিমানা করা হয়।

বিজ্ঞাপন

আসামিপক্ষের আইনজীবী হুমায়ুন কবির বলেন, ইউপি সদস্য তার ব্যক্তিগত ক্ষোভ থেকে আমার মক্কেল সিদ্দিক তালুকদারকে ঘায়েল করতে এমন একটি মিথ্যা মামলা দায়ের করেন। এ মামলায় সিদ্দিকুর রহমানকে ২০ দিন কারাভোগ করতে হয়েছে। ইচ্ছে করলে মিথ্যা মামলায় হয়রানি করার অভিযোগে খালাস পাওয়া আসামিরা বাদীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে পারেন।

সারাবাংলা/এএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন